sentbe-top

নিজ গাড়িকে ট্যাক্সি বানিয়ে নাগরিক সেবা দেন কাউন্সিলর

cuncilor

কাউন্সিলর মানে জনগণের সেবক। তাই নিয়মিত ডিউটির বাইরে ট্যাক্সি চালান জর্জিয়ার গুরজানি শহরের কাউন্সিলর জুরাব সেপিয়াশভিলি। স্থানীয় গুরজানি টিভি চ্যানেলে প্রকাশিত রিপোর্টের বরাত দিয়ে এ খবর জানানো হয়েছে।

পূর্বাঞ্চলীয় গুরজানি শহরের কাউন্সিলর জুরাব প্রতি রোববার চার ঘণ্টা করে শহরের রাস্তায় ট্যাক্সি চালিয়ে থাকেন। কোনোরকম ভাড়া ছাড়াই তিনি যাত্রী পরিবহনের কাজ করেন। এ সম্পর্কে তিনি বলেন, ‘আমি সম্পূর্ণ নিজের ইচ্ছায় এ কাজ বেছে নিয়েছি। আমি একজন কাউন্সিলর মানে জনগণের চাকর। এ সত্যটি শহরবাসীকে জানানোর জন্যই ট্যাক্সি চালাই।’ তিনি নেতাদের সমালোচনা করে বলেন, কিছু রাজনৈতিক নেতার আচরণ দেখলে মনে হয় তারা যেন জনগণের প্রভু। কিন্তু তিনি এ ধারণার ঘোরবিরোধী। তাইতো নিজের পকেটের টাকা দিয়ে পেট্রল কিনে যাত্রীসেবা করেন।

শুধু গুরজানি শহর নয় কোনো যাত্রী চাইলে তাকে দেশের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে নিয়ে যেতেও প্রস্তুত জুবার। এ ছাড়া কোনোরকম দলাদলিতে বিশ্বাসী নন তিনি। তাই লেবার পার্টির সদস্য হলেও অন্য দলের তার নেতা কর্মীরা নির্বিঘ্নে তার গাড়িতে চড়তে পারবেন। জুরাব সেপিয়াশভিলির এই ট্যাক্সিসেবা জর্জিয়ার সামাজিক মাধ্যমে ঝড় তুলেছে। তাইতো এখন প্রশংসার জোয়ারে ভাসছেন জুরাব। এমনকি অনেক ট্যাক্সিচালকও এই নেতার দ্বারা প্রভাবিত হতে শুরু করেছেন। এক ট্যাক্সিচালক তো এরই মধ্যে বিনা পয়সায় যাত্রী পরিবহন করারও ঘোষণা দিয়েছেন।

তবে সন্দেহকারীদের সংখ্যাও কিন্তু কম নয়। তাই স্থানীয় এক ব্যক্তি গুরজানি চ্যানেলকে বলেছেন, তিনি যেদিন নিজের চোখে ওই সিটি কাউন্সিলরকে গাড়ি চালাতে দেখবেন, সেদিনই বিশ্বাস করবেন। এর আগে নয়।

বিবিসি বাংলা

sentbe-top