Search
Close this search box.
Search
Close this search box.

ভিখারির ফ্ল্যাটের দাম ৮০ লাখ!

Mumbai_Bombay_Nightযিনি পথে-ঘাটে কিংবা বাড়িতে বাড়িতে চেয়ে বা ভিক্ষা করে দিন কাটান তাকেই আমরা ভিখারি হিসেবে জানি। ভারতের মুম্বাইয়ে থাকেন ভরত জৈন নামে এমনই এক ভিখারি। যিনি পথে-ঘাটে বা বাড়িতে বাড়িতে ভিক্ষা করে দিন কাটান। কিন্তু তাকে ঠিক ভিখারি বলা যায় কিনা তা নিজেরাই ভেবে দেখুন।

দেশটির এক সংবাদ মাধ্যম জানিয়েছে, ভরত মুম্বাইয়ের একটি ফ্ল্যাটে থাকেন যার দাম ৮০ লাখ টাকা! এখনই চমকে যাওয়ার কিছু নেই, আরও আছে। ইনি মাসে প্রায় ৭৫ হাজার টাকা ভিক্ষা করে রোজগার করেন!

chardike-ad

স্ত্রী, ২ ছেলে, বাবা এবং ভাইকে নিয়ে তিনি ওই ফ্ল্যাটে থাকেন। দিনে ৮ থেকে ১০ ঘণ্টা ছত্রপতি শিবাজি টার্মিনাল বা আজাদ ময়দান চত্বরে ভিক্ষে করতে দেখা যায় তাকে। এই সময়ের মধ্যেই আড়াই হাজার টাকা পকেটে চলে আসে ভরতের।

ভাবতে অবাক লাগে, যেখানে দেশটিতে অনেক মানুষ আছেন যারা সারা মাসেও আড়াই হাজার টাকা রোজগার করতে পারেন না। অনেক লোকের কথা বাদ দিন, ভারতের কোনও মুখ্যমন্ত্রীও মাসে ৭৫ হাজার টাকা বেতন পান না।

ভরত জানিয়েছেন, ভান্ডুপে তার একটি দোকান ঘরও আছে। তবে সেটা মাসে ১০ হাজার টাকা হিসেবে ভাড়া দেওয়া রয়েছে। সেখান থেকেও রোজগার হয় তার। ২ ছেলের মধ্যে একজন দ্বাদশ ও অন্য জন দশম শ্রেণিতে পড়াশোনা করে।