cosmetics-ad

সালাহ উদ্দিনকে ফেরত চেয়ে ৪৮ ঘণ্টার হরতাল ঘোষণা

hartal

বিএনপির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমদকে ফেরত দেয়ার দাবিতে বুধবার সকাল ছয়টা থেকে ৪৮ ঘণ্টার হরতালের ডাক দিয়েছে বিএনপির নেতৃত্বাধীন জোট ২০ দল। চলমান অবরোধের মধ্যে এই হরতাল আগামী শুক্রবার সকাল ছয়টা পর্যদন্ত শান্তিপূর্ণভাবে পালনের আহ্বান জানিয়েছেন বিএনপির যুগ্ম মহাসচিব বরকত উল্লাহ বুলু।

মঙ্গলবার এক বিবৃতিতে এই হরতালের ডাক দেয়া হয়।বিবৃতিতে বৃহস্পতিবার সারা দেশে বিক্ষোভ সমাবেশ ও মিছিলের ঘোষণাও করা হয়।

বিবৃতিতে চলমান সংকট নিরসনে সরকারের অনীহা ও বিরোধী দলের প্রতি অগণতান্ত্রিক আচরণের অভিযোগ করেন বরকত উল্লাহ বুলু। বিরোধী দলের চলমান অবরোধ-হরতালের কারণ উল্লেখ করে তিনি বলেন, “এমতাবস্থায় দেশব্যাপী অবরোধের শান্তিপূর্ণ কর্মসূচি চালিয়ে যাওয়া ছাড়া আমাদের সমনে আর কোনো পথ খোলা রাখা হয়নি।”

বরকত উল্লাহ বলেন, “সালাহ উদ্দিন আহমেদকে নিয়ে যাওয়ার সাত দিন পার হলেও এখন পর্যন্ত তাকে আদালতে হাজির করা হয়নি।  তাকে গ্রেফতারের কথা অস্বীকার করে সরকারের পক্ষ থেকে উচ্চ আদালতে সাজানো গল্প ফাঁদা হয়েছে এবং শীর্ষপর্যায় থেকে উৎকট ব্যঙ্গ-বিদ্রূপ করা হয়েছে। এতে তার পরিবারের এবং আমাদের উৎকণ্ঠা তীব্র হচ্ছে।”

সালাহ উদ্দিনের বিরুদ্ধে কোনো অভিযোগ থাকলে তাকে আদালতে হাজির করার কথা তারা বলেছেন দাবি করে বুলু বলেন, “কিন্তু তার (সালাহ উদ্দিন)মতো একজন গুরুত্বপূর্ণ রাজনৈতিক নেতাকে উধাও করে ফেলার মতো ধৃষ্টতা কোনোক্রমেই মেনে নেয়া যায় না। এটা সবার জন্য অনিরাপদ এক অসভ্য পরিবেশেই কেবল সম্ভব।”

নতুন বার্তা/