Search
Close this search box.
Search
Close this search box.

পক্ষপাতদুষ্ট আম্পায়ারিংঃ ঢাকায় আজ বিক্ষোভ

‘আইসিসির নির্লজ্জ পক্ষপাতের বিরুদ্ধে মানববন্ধন’ এই শিরোনামে আজ শুক্রবার ঢাকায় বিক্ষোভ কর্মসূচী পালন করবে বাংলাদেশ ক্রিকেট দলের ভক্ত-সমর্থকরা। স্থানীয় সময় বিকেল ৫টায় ঢাকার শাহবাগে এই মানববন্ধন অনুষ্ঠানের কথা রয়েছে।

corrupted icc

chardike-ad

গতকাল অনুষ্ঠিত ক্রিকেট বিশ্বকাপের দ্বিতীয় কোয়ার্টার ফাইনালে বাংলাদেশ বনাম ভারত ম্যাচে আম্পায়ারদের দেয়া অন্তত তিনটি বিতর্কিত সিদ্ধান্ত বাংলাদেশের বিপক্ষে যাওয়ায় ম্যাচটি থেকে কার্যত অনেক আগেই ছিটকে পড়ে বাংলাদেশ। বাংলাদেশের ক্রিকেট সমর্থকদের দাবী এসব কোন ভুল সিদ্ধান্ত ছিল না, ছিল পরিকল্পিত পক্ষপাত।

মানববন্ধনের জন্য আয়োজিত একটি ফেসবুক ইভেন্টে আয়োজকরা লিখেন, “আম্পায়ারদেরও ভুল হয়। এবং বলার অপেক্ষা রাখে না, ভুলগুলোর বেশিরভাগই বাংলাদেশের বিপক্ষে হয়। কিন্তু আজকে যা হলো, এগুলো ভুল নয়; স্রেফ দিনে-দুপুরে ডাকাতি!”

বাংলাদেশ সমর্থকরা এ-ও পরিষ্কার করে জানাচ্ছেন যে তাঁদের ক্ষোভটা কোথায়, “এসব সিদ্ধান্ত আমাদের পক্ষে গেলেও হয়তো আমরা হারতাম। খেলায় হার-জিত থাকেই। কিন্তু মাঠের বাইরেই যখন সিদ্ধান্ত হয়ে যায় যেভাবেই হোক বাংলাদেশকে হারাতে হবে, তখন তা সীমারেখা অতিক্রম করে যায়! আইসিসি সেই সীমারেখা অতিক্রম করেছে। এটাই আমাদের সঙ্গে প্রথম না, এর আগেও বহুবার এমনটি হয়েছে। আর চুপ করে থাকব না আমরা। এইবার জোরালো প্রতিবাদ করতে হবে। কীবোর্ডের গণ্ডি পেরিয়ে নামতে হবে রাস্তায়। ক্রিকেট ভদ্রলোকের খেলা, এখানে অভদ্র লোকের মতো আচরণ করলে তার জবাব দিতে হয় সমুচিত উপায়ে।”

ফেসবুক ইভেন্টটির মাধ্যমে এখন পর্যন্ত প্রায় ২ হাজার ক্রিকেট অনুরাগী বিকেলে শাহবাগে জড়ো হতে আয়োজকদের আহ্বানে সাড়া দিয়েছেন।