Search
Close this search box.
Search
Close this search box.

বিল গেটসের কয়েক লাখ ডলার মেরে দিল হ্যাকার

bill-gatesধনকুবেরের ধন যদি চলে আসে হাতের মুঠোয়? যদি চলে আসে আলি বাবা চল্লিশ চোর-এর ‘গুপ্তগুহা’র সেই পাসওয়ার্ড: চিচিং ফাঁক! যদি সেই গুপ্তধনের ভাণ্ডার অবধি পৌঁছে যায় এ সময়ের কোনও কাসেম ?

কী ভাবছেন, অসম্ভব ?

chardike-ad

নাহ, এ দুনিয়ায় কিছুই আজ অসম্ভব নয়। আপনার ভাবনার দৌড় যেখানে গিয়ে থামবে, হ্যাকারের দৌড় শুরু সেখান থেকেই।

যাকে নিয়ে এতগুলো কথা বলা, সেই ‘শ্রীমান’ কনস্তানতিন সিমিয়োনভ কাভরাকভ বুলগেরিয়ার এক হ্যাকার।

কোনও আতিপাতি কেউ নয়, একেবারে মাইক্রোসফট মোগল-এর ব্যাংক অ্যাকাউন্টেই থাবা বসিয়েছে এই হ্যাকার-ওস্তাদ! হ্যাঁ, বিল গেটসের অ্যাকাউন্ট থেকে কয়েক লাখ ডলার তুলে নিয়ে অনেকেরই চোখ কপালে তুলে দিয়েছে এই হ্যাকার। তবে, শেষ রক্ষা হয়নি। ফিলিপিন্স থেকে এই হ্যাকারকে গ্রেফতার করেছে পুলিশ।

পুলিশ সূত্রে খবর, জাল এটিএম কার্ড দিয়ে টাকা তোলার সময় এই বুলগেরিয়ান হ্যাকারকে হাতেনাতে গ্রেফতার করা হয়েছে। তবে, এই প্রথম নয়। একই অপরাধে বছর তিনেক আগেও ধরা পড়ে কাভরাকভ। প্যারাগুয়েতে জেলও খাটতে হয়েছে তাকে। বছর ৩১-এর এই বুলগেরিয়ান যুবকের কাছ থেকে সাতটি জাল এটিএম কার্ড পেয়েছে পুলিশ। সেইসঙ্গে নগদ ১৭১৫ মার্কিন ডলার। প্রেসিডেন্সিয়াল অ্যান্টি-অরগানাইজড ক্রাইম কমিশন ও ফিলিপিন্স ন্যাশনাল পুলিশ ক্রিমিনাল ইনভেস্টিগেশন যৌথভাবে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে।

পুলিশের ধারণা, আমেরিকা ও ইউরোপের দেশগুলোতে প্রায় এক যুগ ধরে ব্যাংক জালিয়াতির আন্তর্জাতিক একটা চক্র কাজ করছে। যার ‘মাথা’ কাভরাকভ।