Search
Close this search box.
Search
Close this search box.

ফুটেজে শনাক্ত সন্দেহভাজন যুবক আটক

tsc.harasment

পহেলা বৈশাখে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় নারী লাঞ্ছিতের ঘটনায় ফুটেজে শনাক্ত সন্দেহভাজন এক যুবককে আটক করেছে পুলিশ। সোমবার বিকালে রাজধানীর মিরপুর এলাকা থেকে তাকে আটক করা হয়। তবে পুলিশ ওই যুবকের নাম-পরিচয় প্রকাশ করেনি। রমনা বিভাগের উপপুলিশ কমিশনার আবদুল বাতেন  জানান, ঘটনার সঙ্গে ওই যুবকের সম্পৃক্ততার বিষয়টি যাচাই-বাছাই চলছে। নিশ্চিত হওয়ার পরই তার পরিচয় প্রকাশ করা হবে। আটককৃত যুবক ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র বলে জানা গেছে।

chardike-ad

এদিকে শুক্রবার ডিএমপির অফিসিয়াল ফেসবুক পেজে বিশ্ববিদ্যালয় এলাকায় নারীর ওপর হামলাকারী বখাটেদের ধরিয়ে দিতে নগরবাসীর সহায়তা চাওয়া হয়। তবে সোমবার রাতে এ রিপোর্ট লেখা পর্যন্ত পুলিশের ওই আহ্বানে কেউ সাড়া দেননি। এমনকি ঘটনার দিন নির্যাতনের শিকার কেউ পুলিশের সঙ্গে যোগাযোগও করেননি। ওই ঘটনায় জড়িতদের ২৪ ঘণ্টার মধ্যে গ্রেফতারের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট করা হয়েছে। একই সঙ্গে হাইকোর্টের একজন অবসরপ্রাপ্ত বিচারপতির নেতৃত্বে এ ঘটনার বিচারিক তদন্তের নির্দেশনা চাওয়া হয়েছে।

অন্যদিকে ঘটনার প্রতিবাদে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে মানববন্ধন, বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ হয়েছে। প্রতিবাদ সমাবেশে পহেলা বৈশাখসহ বিভিন্ন অনুষ্ঠানে এ ধরনের ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন বিশিষ্টজনরা। দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানে ব্যর্থতা ও বিচারহীনতার কারণে ন্যক্কারজনক এসব ঘটনার পুনরাবৃত্তি হচ্ছে তারা উল্লেখ করেন।

সুত্রঃ যুগান্তর