Search
Close this search box.
Search
Close this search box.

জুনে ঢাকায় আসছেন ধোনিরা

india

টাইগারদের বিপক্ষে তিনটি একদিনের আন্তর্জাতিক (ওয়ানডে) ম্যাচ ও একটি মাত্র টেস্ট খেলতে আগামী জুনের প্রথম সপ্তাহে ঢাকায় আসছে ভারতীয় ক্রিকেট দল। বুধবার (২৯ এপ্রিল) রাতে বাংলাদেশে ক্রিকেট বোর্ড (বিসিবি) সূত্রে এ তথ্য জানা গেছে।

chardike-ad

বিসিবি সূত্র জানায়, দু’দলের মধ্যকার তিনটি ওয়ানডেই অনুষ্ঠিত হবে মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। আর টেস্টটি খেলা হবে নারায়ণগঞ্জের ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে।

এদিকে ধোনিদের বাংলাদেশ সফরের বিষয়টি নিশ্চিত করেছে ভারতের আনন্দবাজার পত্রিকা। জুনে বাংলাদেশ-ভারত ওয়ানডে সিরিজতো হচ্ছেই, সঙ্গে নাকি টেস্টও রাখা হতে পারে। তারা অবশ্য বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক শফিকুল হক হীরার বরাত দিয়ে এ কথা লিখেছে।

বুধবার পত্রিকাটিতে বলা হয়, বাংলাদেশের ক্রিকেট মহল অধীর আগ্রহে তাকিয়ে আছে জুনে ধোনিদের সফরের দিকে। এমনকি পাকিস্তানের বিরুদ্ধে বাংলাদেশের পারফরম্যান্সের পর বাংলাদেশ-ভারত টেস্টের সম্ভাবনাও না-কি দেখা দিয়েছে।

আনন্দবাজার লিখেছে, পাকিস্তানের বিরুদ্ধে বাংলাদেশের পারফরম্যান্সের পর ভারত-বাংলাদেশ টেস্টের সম্ভাবনা দেখা দিয়েছে। মঙ্গলবার বিসিসিআই প্রেসিডেন্ট জগমোহন ডালমিয়ার শহরে বসে এই খবর দিলেন বাংলাদেশ বোর্ড ঘনিষ্ঠ সে দেশের প্রাক্তন ক্রিকেটার সফিকুল হক। বাংলাদেশের ক্রিকেট মহলে যিনি হিরা নামে বিখ্যাত।

গত টি টোয়েন্টি বিশ্বকাপে যিনি বাংলাদেশ দলের ম্যানেজার ছিলেন, সেই সফিকুল সদ্য বাংলাদেশ বোর্ডের উপদেষ্টা কমিটিতে এসেছেন আতাহার আলি ও জাহাঙ্গির আলমের সঙ্গে।

পত্রিকাটি আরও লিখেছে, মিডিয়ার কাছে ভারত-বাংলাদেশ ম্যাচে আইসিসি ও আম্পায়ারদের বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ তোলায় মুস্তাফা কামালকে ফাইনালের পর বিজয়ী দলের হাতে কাপ তুলে দেওয়ার দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হয়েছিল। দেশে ফিরে কামাল বলেছিলেন, বাংলাদেশ বোর্ড ও বাংলাদেশের সরকার এই অপমানের বদলা নেবে। আইসিসি-র পরবর্তী সভায় এই নিয়ে ঝড় তোলারও পূর্বাভাস দিয়েছিলেন তখন কামাল। কিন্তু সে সব কিছুই না হওয়ায় আপাতত তিনি ক্রিকেট থেকে অনেকটাই দূরে বলে জানান সফিকুল। বলেন, ‘‘ক’দিন আগে কামাল সাহেব মাঠে এসেছিলেন বাংলাদেশ-পাকিস্তান ম্যাচ দেখতে। এ ছাড়া ওঁকে ইদানীং ক্রিকেটের সঙ্গে জড়িয়ে থাকতে খুব একটা দেখা যাচ্ছে না। এমনিতেই উনি দেশের প্ল্যানিং মিনিস্টার। খুব ব্যস্ত লোক কি না।’