Search
Close this search box.
Search
Close this search box.

হতাশ মিসবাহ যা বললেন

Misbahবাংলাদেশ সফরে এসে ভীষণ বিপদে পড়েছে পাকিস্তান ক্রিকেট দল। ওয়ানডে ও টি-টোয়েন্টিতে বাংলাওয়াশ হয়েছেন। তবে মিসবাহ-হাফিজদের স্বপ্ন ছিল, অন্তত টেস্ট সিরিজ জিতে দেশে ফিরতে পারবেন তারা। প্রথম ইনিংসে ২৯৬ রানের লিড নেওয়ার তাদের সে স্বপ্নটা আরো বেশি জ্বলজ্বল করছিল।

কিন্তু বাংলাদেশের দুই ওপেনার তামিম ইকবাল ও ইমরুল কায়েসের ৩১২ রানের জুটিতে সে স্বপ্ন ভেঙে খান খান। কী আর করার? ম্যাচটি শেষ হয় নিষ্প্রাণ ড্রয়ে। তবে এই ড্রয়ে ছিল রোমাঞ্চও। পাকিস্তানের বিপক্ষে টেস্টে এবারই প্রথম হার এড়াতে পারল বাংলাদেশ।

chardike-ad

এর আগে টেস্টে ৮ বার পাকিস্তানের মুখোমুখি হন টাইগাররা। সবকটি ম্যাচেই পরাজয়ের গ্লানি নিয়ে মাঠ ছাড়তে হয়েছে বাংলাদেশকে। তবে এবার তামিম-মুশফিক-সাকিবদের হারাতে পারলেন না মিসবাহ-ইউনুস-ওয়াহাবরা।

এদিকে ড্রয়ের জন্য খুলনার পিচকে দুষলেন মিসবাহ। বললেন, ‘এই পিচ ছিল স্লো ও ব্যাটিং সহায়ক। বোলিংয়ে মোটেই সুবিধা পাওয়া যায়নি। আমাদের যেমন হাফিজ ভালো ব্যাট করেছে, তেমনি বাংলাদেশের তামিম ইকবাল ও ইমরুল কায়েস ভালো খেলেছে। তারা ব্যাটিংয়ের সুবিধা আদায় করতে সক্ষম হয়েছেন।

তবে দলের পারফরম্যান্সে অনেকটা হতাশ মিসবাহ। তিনি বলেন, ‘আমাদের আরো ভালো খেলা উচিত ছিল। আমরা বেশ কয়েকটি ক্যাচ মিস করেছি। যে কারণে প্রথম ইনিংসে প্রায় ৩০০ রানের লিড নিয়েও বাংলাদেশকে চাপে ফেলতে পারিনি। বাংলাদেশকে বাহবা জানাতেই হবে। তারা ম্যাচটি বাঁচিয়েছে। বিশেষ করে স্বাগতিকদের ওপেনিং জুটি। তামিম ও ইমরুল ম্যাচের মোড় ঘুরিয়ে দিয়েছে।’