Search
Close this search box.
Search
Close this search box.

বিশ্বের সবচেয়ে লম্বা জিভ (ভিডিওসহ)

jihbaজিভ দিয়ে নাক ছোঁয়াই যেখানে দুষ্কর, সেখানে চোখ তো দূরের কথা। তাও যদি জিভ দিয়ে চোখ ছোঁয়ার কথা বলা হয়, তাহলে ‘জিভ’ কেটেই পালাবে সবাই।

তবে অভিধান থেকে এখনও দুর্লভ শব্দটি উঠে যায়নি। তাই বলা যায় আদ্রিয়ানা লুইসের কথা। আদ্রিয়ানা কোনো পশু-পাখি নয়। বছর আঠারোর এ তরুণী জিভ দিয়ে কেবল চোখ নয়, নাক-চিবুক-কনুই সব ছুঁতে পারেন।

chardike-ad

শুনার পর অবিশ্বাস্য লাগবে এটাই স্বাভাবিক। সেজন্য ছবি আর ভিডিও রয়েছে, দেখে নিতে পারেন। এগুলোতে কোনো জারিজুরি নেই, তাই শুধুই অবাক হবেন।

প্রায় চার ইঞ্চি লম্বা অতি-প্রাকৃত এ জিভ নিয়ে আদ্রিয়ানার বিশ্বাস, বিশ্বের সবচেয়ে লম্বা জিভ তারই। সত্যি না মিথ্যা, সেটা ভালো বলতে পারবে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড কর্তৃপক্ষ।

এ ব্যাপারে নিজ উদ্যোগেই তিনি গিনেস কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করেছেন। সেখান থেকে ই-মেইলও পেয়েছেন, ‘তোমার জিভের ব্যাপারে আমরা ‍আশাবাদী। তবে আমরা আরো ভালোভাবে এটি পর্যবেক্ষণ করতে চাই’।

বিশ্বের সবচেয়ে লম্বা জিভের রেকর্ডটি বর্তমানে নিক স্টবার্লের (৩.৯ ইঞ্চি) দখলে। সেদিক দিয়ে আদ্রিয়ানার সবচেয়ে লম্বা জিভের মুকুট পরাটা বোধহয় কেবল সময়ের ব্যাপার।

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে তার লম্বা জিভের নানা রকমের ছবি ও ভিডিও শেয়ার করলে, সঙ্গে সঙ্গে ব্যাপক সাড়া পড়ে যায়।

লম্বা জিভের অধিকারী আদ্রিয়ানা বলেন, লম্বা জিভ আমি বংশগতভাবে পেয়েছি। আমার আমার মা, দাদি ও পরদাদার লম্বা জিভ ছিল। এটা নিয়ে সবচেয়ে বেশি মজা হতো স্কুলে। জিভ দিয়ে চোখ ছুঁয়ে আমি সবাইকে ভয় পাইয়ে দিতাম।

মজা আর আনন্দের পাশাপাশি জিভ নিয়ে কটূক্তিও কম শুনতে হয়নি তাকে। সে এসব থোড়াই কেয়ার করেন বরং বিশ্বরেকর্ড করেই দেখিয়ে দিতে চান সবাইকে।

দেখুন ভিডিওতেঃ