Search
Close this search box.
Search
Close this search box.

কলকাতাকে হারিয়ে প্লে-অফে রাজস্থান

kkrআগের ম্যাচে মুম্বাই ইন্ডিয়ানসের কাছে হেরে যাওয়ায় শনিবারের ম্যাচটি কলকাতা নাইট রাইডার্সের জন্য ছিল ডু-অর-ডাই ম্যাচ। রাজস্থান রয়েলসের বিপক্ষে মহাগুরুত্বপূর্ণ সেই ম্যাচটিতেও জয়বঞ্চিত হয়েছে কলকাতা। আইপিএলের বর্তমান চ্যাম্পিয়ন কলকাতাকে হারিয়ে প্লে-অফ পর্ব নিশ্চিত করেছে রাজস্থান। আর কেকেআরের বিদায় এক প্রকার নিশ্চিত হয়েছে। তারা প্লে-অফে খেলতে পারবে কী পারবে না সেটা নির্ভর করবে অন্য দলের পারফরম্যান্সের উপর।

শনিবার টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় রাজস্থান। শেন ওয়াটসনের অপরাজিত ১০৪ রানে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৯৯ রান সংগ্রহ করে। বল হাতে কলকাতার আন্দ্রে রাসেল ৪ ওভারে ৩২ রান দিয়ে ৩ উইকেট নেন।

chardike-ad

২০০ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে কলকাতা নাইট রাইডার্স ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৯০ রান পর্যন্ত সংগ্রহ করতে পারে। ফলে ৯ রানের দারুণ এক জয় তুলে নিয়ে প্লে অফে খেলার সুযোগ করে নেয় রাজস্থান।

কলকাতার পক্ষে ব্যাট হাতে সর্বোচ্চ ৪৪ রান করেন ইউসুফ পাঠান। দ্বিতীয় সর্বোচ্চ ৩৭ রান আসে আন্দ্রে রাসেলের ব্যাট থেকে। সাকিব আল হাসান ৪ ওভার বল করে ৩৬ রান দিয়ে উইকেট শূন্য থাকেন। আর ব্যাট হাতে ১১ বলে ১৩ রান করেন।