cosmetics-ad

বাংলাদেশকে অবজ্ঞা করে রবি শাস্ত্রীর ‘খোঁচা’

Robi

দ্বিপাক্ষীয় সিরিজ হোক আর বিশ্বমঞ্চের কোনো ম্যাচ, মাঠে নামার আগে দুই প্রতিপক্ষের মধ্যে চলে কথার যুদ্ধ।

এক পক্ষ আরেক পক্ষকে খাঁটো করে ম্যাচের আগে উত্তেজনা ছড়িয়ে দেয়। সেই উত্তেজনা ছড়িয়ে পড়ে ম্যাচের ভিতরেও। সাধারণত এগুলো বেশি করে থাকে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের মত দলগুলো।

এশিয়ার ক্রিকেট খেলুড়ে দেশগুলো কথাযুদ্ধের থেকে মাঠের যুদ্ধেই বিশ্বাসী। কিন্তু কখনো কখনো এদের মধ্যেই দুই-একজন ম্যাচের আগে ছড়িয়ে দেন উত্তেজনা। ঠিক এরকমই একটি কাজ করলেন ভারতের নবনিযুক্ত টিম ডিরেক্টর রবি শাস্ত্রী। বাংলাদেশকে অবজ্ঞা করে একপ্রকার ‘খোঁচা’ দিয়েছেন ভারতের প্রাক্তন এই ক্রিকেটার।

ভারতীয় দলে এখন কোনো হেড কোচ নেই। তিন বিভাগে তিন কোচ নিয়ে অনুশীলন করছে দলটি। আর ডিরেক্টর হিসেবে রয়েছেন রবি শাস্ত্রী। তবে আগ বাড়িয়ে ভারতের কোচের পদটি চাইছেন শাস্ত্রী।

রোববার ভারতীয় দল অনুশীলন করেছে কলকাতায়। সোমবার সকালে রওনা হয়ে ঢাকায় আসবে ওয়ানডের প্রাক্তন চ্যাম্পিয়নরা। দেশ ছাড়ার আগে কলকাতায় অধিনায়ক বিরাট কোহলি ও ডিরেক্টর রবি শাস্ত্রী সংবাদ সম্মেলনে নিজের প্রস্তুতি নিয়ে কথা বলেন।

রবি শাস্ত্রী এক প্রশ্নের জবাবে বাংলাদেশকে অবজ্ঞা করে বলেন, ‘বাংলাদেশে এই সফরে হেড কোচের কোনো প্রয়োজন নেই! আমাদের এখানে আলাদা তিন কোচ আছে। তারাই এই সফরের জন্যে যথেস্ট! যদি প্রয়োজন হয় আমি আমার কাজ বাড়িয়ে নিব। এই সফরে হেড কোচেরও দায়িত্ব পালন করতে পারবো।’

তিনি আরো বলেন,‘ বাংলাদেশ সফর থেকে দেশে ফেরার পর আমি বোর্ডের সঙ্গে কথা বলবো। এই পদে দীর্ঘ সময় থাকতে চাচ্ছি।’

রবি শাস্ত্রীর কাছে বাংলাদেশের বিপক্ষে ভারতের সিরিজটি ‘ডাল-ভাত’ হলেও টাইগারদের খাঁটো করে দেখছেন না। এক প্রশ্নের জবাবে শাস্ত্রী বলেন, ‘আমাদের বিপক্ষে যারা খেলে সবাইকেই আমরা সম্মান করি।’