Search
Close this search box.
Search
Close this search box.

শ্রীলঙ্কার বিপক্ষে পাকিস্তানের দুর্দান্ত জয়

pakistanআসাদ শফিক ও সরফরাজ আহমেদের দুর্দান্ত ব্যাটিংয়ের পর ইয়াসির শাহ’য়ের বোলিংয়ে গল টেস্টে জয় পেয়েছে পাকিস্তান। শ্রীলঙ্কাকে ১০ উইকেটে হারিয়ে তিন টেস্ট সিরিজে ১-০ তে এগিয়ে গেল পাকিস্তান।

পঞ্চম দিনে ২ উইকেটে ৬৩ রান নিয়ে ব্যাট করতে নামলে শুরুতেই ইয়াসির শাহয়ের বোলিং তোপে মাত্র ২০৬ রানে অল আউট হয় শ্রীলঙ্কা। ৭৬ রানে ৭ উইকেট নেন এই লেগস্পিনার। শ্রীলঙ্কার পক্ষে কুরুনারাত্নে সর্বোচ্চ ৭৯ রান করেন। এছারা থিরিমান্নে ৪৪ এবং চান্দিমাল ৩৮ রান করেন। জয়ের জন্য পাকিস্তানের লক্ষ্য দাঁড়ায় ৮৯ রানের।

chardike-ad

৯০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে পাকিস্তানের দুই উদ্বোধনী ব্যাটসম্যান স্বাচ্ছন্দ্যে জয় তুলে নেন। টি-২০ স্টাইলে ব্যাটিং করে মাত্র ১১.২ ওভারে জয়ের লক্ষ্যে পৌঁছে যান তারা। মুহাম্মদ হাফিজ ৩৩ বলে ৪৬ রান করেন এবং আহমেদ শেহজাদ ৩৫ বলে ৪৩ রান করেন।

প্রথম ইনিংসে আসাদ শফিকের ১৩১ এবং সরফরাজ আহমেদের ৯৬ রানের মারমুখী ইনিংসে ৪১৭ রান করে পাকিস্তান। শ্রীলঙ্কা তাদের প্রথম ইনিংসে কৌশল সিলভার ১২৫ রানের সুবাদে ৩০০ রান করে।

উল্লেখ্য, টেস্টের প্রথম দিন বৃষ্টির কারনে পুরটাই ভেসে যায়। দ্বিতীয় দিনের প্রথম সেশনেও কোন বল হয়নি। বৃহস্পতিবার কলম্বোয় সিরিজের দ্বিতীয় টেস্ট খেলতে নামবে এ দু’দল।