Search
Close this search box.
Search
Close this search box.

প্রস্তুতি ম্যাচে হেসেখেলে জিতল দক্ষিণ আফ্রিকা

south-africaবিসিবি একাদশের ব্যাটসম্যানদের ব্যর্থতায় এবং বাজে ফিল্ডিংয়ে হেসে খেলে জয় পেল দক্ষিণ আফ্রিকা। একমাত্র টি২০ প্রস্তুতি ম্যাচে বিসিবি একাদশকে আট উইকেটে পরাজিত করে প্রোটিয়ারা। তবে বাংলাদেশের কোনো বোলার তাদের আউট করতে পারেননি। দুই ব্যাটসম্যান স্বেচ্ছায় চলে গেলে উইকেটের দেখা পায় বাংলাদেশ।

শুক্রবার ফতুল্লার খানসাহেব ওসমানী স্টেডিয়ামে বিসিবি একাদশের দেয়া ১০০ রানের লক্ষ্যে খেলতে নেমে সহজেই জয় ছিনিয়ে নেয় সফরকারীরা। দুই উদ্বোধনী ব্যাটসম্যান শুরু থেকেই বিসিবির বোলারদের উপর চড়াও হয়ে খেলেন। ব্যর্থ বিসিবির ব্যাটসম্যানদের কীভাবে ব্যাট করতে হয় তা দেখিয়ে দিয়েছেন দুই উদ্বোধনী ব্যাটসম্যান ডি ভিলিয়ার্স এবং ডি কক।

chardike-ad

সাত ওভার শেষে দলীয় ৬৪ রানে এই দুই ব্যাটসম্যান স্বেচ্ছায় চলে গেলে আম্পায়ার আউট ঘোষণা করেন তাদের। ডি কক ৩৫ এবং ডি ভিলিয়ার্স ২৪ রান করেন। এরপর বাকি কাজটুকু সারেন জেপি ডুমিনি (১৫) এবং ডেভিড মিলার (১১)। মাত্র ১২ ওভারেই জয় তুলে নেয় প্রোটিয়ারা।

এর আগে টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে ব্যাটসম্যানদের ব্যর্থতায় দক্ষিণ আফ্রিকাকে মাত্র ১০০ রানের লক্ষ্য দিতে সক্ষম হয় বিসিবি একাদশ। শুরু থেকেই একের পর এক উইকেট হারিয়ে চাপে পড়ে বাংলাদেশ। অধিনায়ক ইমরুল কায়েস কিছুটা দায়িত্বশীল ইনিংস খেলেন। এছাড়া শুভাগত হোম এবং সোহাগ গাজী ছাড়া আর কেউ দুই অঙ্কের কোঠায় পৌছাতে পারেননি।

বাংলাদেশের পক্ষে ইমরুল কায়েস সর্বোচ্চ ২৪ বলে ৩ চারে ২৯ রান করেন। ডেভিড অয়াইসের বলে লং অনে দুর্দান্ত ক্যাচে পরিণত পরিনত হন তিনি। এছাড়া শুভাগত হোম ১৮ এবং সোহাগ গাজী ১৩ রান করেন।

কাইল অ্যাবটের করা তৃতীয় ওভারে দুই উদ্বোধনী ব্যাটসম্যানকে হারায় বিসিবি একাদশ। এরপর প্রোটিয়া অধিনায়ক তাকে আর বোলিং না আনায় বড় লজ্জা থেকে রক্ষা পায় বিসিবি একাদশ। তবে নিয়মিত উইকেট পতনের মিছিলে মাত্র ৯৯ রানেই শেষ হয়ে যায় বাংলাদেশের ইনিংস।

দক্ষিণ আফ্রিকার পক্ষে ডেভিড অয়াইস ১৩ রানে ৩টি উইকেট নেন। এছাড়া অ্যাবট এবং ফাঙ্গিসো দুটি করে উইকেট পান।