ক্রিকেট ইতিহাসে অলস ৫ ক্রিকেটার

সব ধরনের খেলায় একজন খেলোয়াড়ের শারীরিক দিক বিবেচনা করতে হয়। বিশেষ করে ক্রিকেট খেলায়। একজন খেলোয়াড় যখন সুঠাম দেহের অধিকারি হয়, তখন সে ফিল্ডিং কি ব্যাটিং উভয় ক্ষেত্রে ভাল পারফরম্যান্স করতে সক্ষম হয়। কিন্তু আধুনিক ক্রিকেটে এমন অনেক খেলোয়াড় এসে যারা সুঠাম দেহের অধিকারী কিন্তু অলস। সেই রকম ক্রিকেটারদের নিয়ে আজ আমাদের ফিচার। এক পলকে দেখে নিন আধুনিক ক্রিকেটে সবচেয়ে অলস ৫ ক্রিকেটার –

১.ইনজামাম উল হক

inzamam
ইনজামাম উল হক

পাকিস্তানের একদিনের হয়ে সর্বোচ্চ রান সংগ্রহকারীদের একজন ইনজামাম উল হক। আধুনিক ক্রিকেটে অলস ক্রিকেটারদের মধ্যে একজন। তার অলসতার মুল কারণ হল তার অধিক ওজন। অধিক ওজনের কারনে তিনি অনেকবার রান আউট হয়েছেন যা রান আউট হয়ে উইকেট হারানো সর্বোচ্চ ব্যক্তিদের একজন।

২.ক্রিস গেইল

Chris-Gayle
ক্রিস গেইল

আধুনিক ক্রিকেটে সবচেয়ে মারকুটে ব্যাটসম্যান ক্রিস গেইল। দৌড়ে এক রানের জায়গায় দু রান নেওয়া তার পক্ষে প্রায় অসম্ভব হয়ে পরে। আর তার কারনেই ‘অলসতায়’ প্রশংসিত হয়ে থাকেন তিনি। তিনিও বর্তমান অলস ক্রিকেটারদের মধ্যে অন্যতম।

৩. মোহাম্মদ ইরফান

irfan
মোহাম্মদ ইরফান

পাকিস্তানের বর্তমান গতিধারক বোলারদের মধ্যে একজন। তবে তার এই খ্যাতির সাথে যুক্ত হয়ে একটি বিড়ম্বনা’ অলস ইরফান’। কারণ একটাই। তার অলসতা। দীর্ঘকায় খেলোয়াড় হওয়ার কারনে ফিল্ডিং করার সময় তার স্পষ্ট অলসতা দেখা যায়।

৪.ডায়েন লভারেক

Dwayne-Leverock
ডায়েন লভারেক

২০০৭ সালের বিশ্বকাপের কথা অনেকেরই মনে আছে। স্লিপে দাড়িয়ে ভারতের বিপক্ষে এক অসাধারন ক্যাচ নিয়ে ছিলেন। নাম তার ডায়েন লভারেক। তার ওজন প্রায় ২৮০ পাউন্ড। আধুনিক ক্রিকেটে বেশী ওজনের ক্রিকেট খেলোয়াড়দের মধ্যে অন্যতম। তার এই বিশাল আকৃতির শরীর নিয়ে যথাযথ ফিল্ডিং করতে পারেন না। তিনি তার এই বিশাল আকৃতির শরীর নিয়ে যথাযথ দেখাশোনা করেননা। আর তার একটি ডান নাম আছে। তার ডাক নামটি’ Sluggo”। তিনিও অন্যতম একজন অলস ক্রিকেটার।

৫.নাসির জামশেদ

Nasir-Jamshed
নাসির জামশেদ

পাকিস্তানি ক্রিকেটারদের মধ্যে অন্যতম একজন ব্যাটসম্যান। তবে তার একটি খ্যাতি আছে। খ্যাতি টি হল যে, তিনি খুব ভাল সহজ ক্যাচ মিচ করতে পারেন। শুধু ক্যাচ মিচ নয়, তিনি ব্যাটিংয়েও তার অলসতা দেখিয়ে যান। এক রানের জায়গায় দৌড়ে দুই রান নেওয়া তার কাছে কষ্টসাধ্য। আর তা নিয়ে অনেক বার দলীয় খেলোয়াড়দের সাথে তিনি বাকবিতণ্ডাই জড়িয়ে পড়েছিলেন।