Search
Close this search box.
Search
Close this search box.

জিয়ান দুর্ঘটনায় নিহতদের লাশ দেশে পৌঁছেছে

s-koreaচীনের জিয়ান রাজ্যে সড়ক দুর্ঘটনায় নিহত দক্ষিণ কোরিয়ার সরকারী ১০ কর্মকর্তার মৃতদেহ সোমবার দেশে পৌঁছেছে। গত সপ্তাহে এই মর্মান্তিক দূর্ঘটনায় ১০ দক্ষিণ কোরিয়ার কর্মকর্তাসহ ১১ জন নিহত হয়।

স্থানীয় সময় সকাল ১০ টায় লাশবাহী বিমানটি ইনছন বিমানবন্দরে এসে পৌঁছানোর পর এক হৃদয় বিদারক দৃশ্যের সৃষ্টি হয়। আগে থেকেই সেখানে মৃত্যু দেহ গুলো বুঝে নেওয়ার জন্য উপস্থিত থাকা পরিবারের সায়ত্রিশ জন সদস্যবৃন্দ কান্নায় ভেঙ্গে পড়েন । বিমান থেকে নামানোর পর লাশগুলো নিহতদের কর্মস্থলীয় অঞ্চলের হাসপাতালে পাঠানো হয়।

chardike-ad

তবে বারান্দা থেকে লাফিয়ে আত্মহত্যা করা স্থানীয় সরকার কর্মকর্তা উন্নয়ন ইন্সটিটিউটের প্রধান ছই দো ইয়ংকের দেহ এখনো আনা সম্ভব হয়নি। মনে করা হচ্ছে তার লাশ নিয়ে জিয়ান রাজ্য সরকারের সাথে এখনো সন্তোষ জনক মীমাংসা না হওয়ার কারণেই এই বিলম্ব হচ্ছে। তবে শীঘ্রই ছইয়ের মৃত্ দেহ ফিরিয়ে আনা হবে বলে আশা করা যাচ্ছে।

ছইয়ের এই মৃত্যুকে ঘিরে কোরিয়াতে যেন সন্দেহের মাত্রা বৃদ্ধি পাচ্ছে। চীনের অসহযোগী মনভাবের কারনেই ছইয়ের মৃত্যুর হয়েছে এমন প্রশ্নের উত্তরে সরকারী প্রশাসন ও স্বররাষ্ট্র মন্ত্রাণালয়ের মুখপাত্র ছই জ্যাঙ্ক হুক বলেন, “এই বিষয়ে আমি কিছু বলতে পারবোনা। পররাষ্ট্র মন্ত্রাণালয় ব্যাপারটি নিয়ে চীনা সরকারের সাথে কথা বলছে। তবে জিয়ান রাজ্য সরকার পরিস্থিতি মোকাবেলায় যথেষ্ট আন্তরিক”।

তবে শোকাহত পরিবারগুলোর সাথে মীমাংসায় কোনরুপ বাধার সম্মুখীন হচ্ছে কিনা এমন প্রশ্নকে সরাসরি এড়িয়ে যেয়ে ছই হুক জানান, “রেসপন্স দলের বাকি প্রতিনিধিরা ফিরে আসলেই আমরা এই বিষয়ে বিস্তারিত জানতে পারবো”।

এছাড়া আহত ১৬ জন কর্মকর্তা দ্রুতই সুস্থ হয়ে উঠছেন এবং চীনা ডাক্তাররা ছাড়পত্র দেওয়ার পর অতি তাড়াতাড়ি দেশে ফিরতে পারবে। সূত্র- চুসোন ইলবো।