Search
Close this search box.
Search
Close this search box.

দক্ষিন আফ্রিকার নওমুসলিম খেলোয়াড়কে জঙ্গি বলে হুমকি

oyaneদক্ষিন আফ্রিকা টিমে খেলতে আসা নওমুসলিম ওয়ানে পারনেলকে জঙ্গি আখ্যা দিয়ে হুমকি দেয়া হয়েছে। ঘটনাটি ঘটেছে বাংলাদেশের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি ম্যাচের দিন সকালে। পার্নেল তখন মাঠে আসার জন্য তৈরী হচ্ছিলেন। সেই সময়ই তার হোটেলরুমে টেলিফোন বেজে ওঠে। তিনি সেটি ধরতেই তাকে গালাগাল দেয়ার পাশাপাশি ইরাকি জঙ্গিও বলা হয়।

সেই সময় তাকে বলা হয়, তোমরা দক্ষিণ আফ্রিকা দলে কয়েজন ছদ্দবেশি মুসলিম। তোমরা বাংলাদেশে এসেছো জঙ্গি তৎপরতা চালাতে। হোটেল লবিতে আস তোমাকে আমরা দেখে নেব।’ এ সময় পারনেল আর কোন কথা না বাড়িয়ে ফোন রেখে ১১টায় টিম হোটেল ছেড়ে মাঠে এসে বিসিবি’র সিকিউরিটি বিভাগকে বিষয়টি অবহিত করেন।

chardike-ad

এই বিষয়ে বিসিবি নিরাপত্তা উপদেষ্টা মেজর (অব) হোসেন ইমাম বলেন, আমরা বিষটি জেনেই সকল গোয়েন্দা ও নিরাপত্তা সংস্থাকে জানিয়েছি। এরই মধ্যে গোয়েন্দা সংস্থা থেকে জানানো হয়েছে যে টিএনটি নম্বর হওয়াতে সেটি ট্রেস করতে একটু সময় লাগছে। মোবাইল নম্বর হলে লাগতো না। তবে এ বিষয়ে সোনারগাঁ হোটেলেরও দায়িত্বে অবহেলা নিয়ে প্রশ্ন উঠেছে।

কারণ ক্রিকেটারের অনুমতি ছাড়া পিএবিএক্সের ফোন কলটি তার রুমে দেয়ার কথা নয়। এই বিষয়ে হোসেন ইমাম বলেন, ‘আমরা সেটিও দেখছি। কারণ আমরা যে নিরাপত্তা নির্দেশিকা দিয়েছি। সেখানে স্পষ্ট লেখা ছিল যে কোন ক্রিকেটারের রুমে ফোন দিতে হলে তার অনুমতি নিয়েই দিতে হবে। উল্লেখ্য ওয়ানে পার্নেল ২০১১ সালে ধর্মান্তরিত হয়ে মুসলিম হয়েছেন। বাংলাদেশে এসে নিয়মিত রোজা রাখছেন। ইফতারও করছেন। খবর মানব জমিন।

তার ২২ তম জন্মদিনে ইসলাম গ্রহনের ঘোষনা দিয়ে জানিয়েছিলেন ইসলাম সম্পকে পড়াশোনা করে তিনি ইসলাম গ্রহন করেছেন। তার নাম পরিবতন করে রাখা হয় ওয়ালিদ। তার ইসলাম গ্রহন ব্যাপারে দক্ষিন আফ্রিকার টিম ম্যানেজার জানিয়েছিলেন দলের অপর দুই মুসলিম খেলোয়াড় হাশিম আমলা ও ইমরান তাহির ইসলামগ্রহনের ক্ষেত্রে পারনেলকে প্রভাবিত করেননি। তিনি স্বেচ্ছায় ইসলাম গ্রহন করেন।