Search
Close this search box.
Search
Close this search box.

ওয়ানডেতে ঘুরে দাঁড়ানোর প্রত্যয় তামিমের

tamim-masrafeeগত নভেম্বর থেকে ওয়ানডে ও টি-টোয়েন্টিতে ঘরের মাঠে টানা চারটি সিরিজ জিতেছিল বাংলাদেশ। শুরুটা জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ দিয়ে। এরপর পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ এবং ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজ জয়। তবে আট মাস ধরে বাংলাদেশের এই সিরিজ জয়ের যাত্রা গতকাল থেমে গেছে।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজটি ২-০ ব্যবধানে হেরেছে বাংলাদেশ। তবে টি-টোয়েন্টিতে হারলেও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজে বাংলাদেশ ঘুরে দাঁড়াবে বলে বিশ্বাস দলের ওপেনার তামিম ইকবালের। তার মতে, ওয়ানডেতে বাংলাদেশ অনেক আত্মবিশ্বাসী একটি দল।

chardike-ad

অবশ্য তামিমের কথার যুক্তিকতাও রয়েছে। সম্প্রতি বাংলাদেশ ওয়ানডেতেই সবচেয়ে বেশি ভালো করছে। ঘরের মাঠে গত ১১ ওয়ানডের ১০টিতেই জিতেছে বাংলাদেশ। তাও আবার প্রথম ১০টিই টানা জিতেছে মাশরাফি বিন মুর্তজার দল। তাই দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টিতে হারের দুঃখ ভুলে ওয়ানডে সিরিজে ঘুরে দাঁড়াতে চান তামিম।

বুধবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সংবাদ সম্মেলনে তামিম বলেন, ‘গত এক বছর ধরেই আমরা ওয়ানডেতে ভালো খেলছি। টি-টোয়েন্টিতে জিতলে হয়তো আত্মবিশ্বাসটা অন্যরকম থাকত। তবে ওয়ানডেতে আমরা অনেক আত্মবিশ্বাসী দল। আশা করি, ওয়ানডেতে আমরা ঘুরে দাঁড়াব।’

পাকিস্তান ও ভারতের বিপক্ষে বাংলাদেশ যেভাবে খেলে সিরিজ জিতেছে, দক্ষিণ আফ্রিকার বিপক্ষেও সেভাবে খেলতে পারলে সাফল্য আসবে বলে মনে করেন তামিম। এই ওপেনার বলেন, ‘উপমহাদেশের কন্ডিশনে ভারত ও পাকিস্তানের মতো দক্ষিণ আফ্রিকাও বেশ শক্তিশালী। ওদের ব্যাটিং ও বোলিং দুটোই বেশ ভালো। তবে ভারত ও পাকিস্তানের বিপক্ষে আমরা যেভাবে খেলেছি, সেরকম ভালো খেলেই দক্ষিণ আফ্রিকাকে হারাতে হবে। এর জন্য অতিরিক্ত কিছু করতে হবে বলে আমার মনে হয় না।’