Search
Close this search box.
Search
Close this search box.

নাৎসিবাদীদের মতো প্রচারণা চালাচ্ছে দ. কোরিয়া

Kim-Unউত্তর কোরিয়ার উচ্চ পর্যায়ের সামরিক ও বেসামরিক কর্মকর্তাদের পক্ষত্যাগ এবং তাদের অনেককে ফাঁসি দেয়ার খবরকে ক্ষোভের সঙ্গে প্রত্যাখ্যান করেছে পিয়ংইয়ং। উত্তর কোরিয়া বলেছে, দেশটির ভাবমর্যাদা ক্ষুণ্ন করার লক্ষ্যে নাৎসিবাদীদের মতো প্রচারণা চালাচ্ছে সিউল।

সাম্প্রতিক সময়ে দক্ষিণ কোরিয়ার বেশ কয়েকটি গণমাধ্যম দাবি করেছে, শীর্ষস্থানীয় কর্মকর্তাদের পক্ষত্যাগ ও ফাঁসি দেয়ার ঘটনা প্রমাণ করে তরুণ নেতা কিম জং-উনের নেতৃত্বে অস্থিতিশীলতার দিকে যাচ্ছে উত্তর কোরিয়া।

chardike-ad

এ প্রচারণাকে ‘বন্য গুজব’ এবং ‘নির্জলা মিথ্যা’ বলে অভিহিত করে করেছে উত্তর কোরিয়ার সরকারি বার্তা সংস্থা কেসিএনএ। বার্তা সংস্থাটি সেদেশের একজন পদস্থ জেনারেলের পক্ষত্যাগ করে দক্ষিণ কোরিয়ায় চলে যাওয়ার ঘটনাকে ভুয়া বলে উল্লেখ করেছে।

গত সপ্তাহে দক্ষিণ কোরিয়ার ‘চ্যানেল এ’ খবর দেয়, উত্তর কোরিয়ার সামরিক বাহিনীর অন্যতম ডেপুটি চিফ অব স্টাফ- লে. জেনারেল পাক সুং-ওয়ান পক্ষত্যাগ করে মস্কো হয়ে সিউলে চলে গেছেন। কেসিএনএ এই খবরকে ‘নিছক বাজে কথা’ উল্লেখ করে জানিয়েছে, জেনারেল পাক বর্তমানে উত্তর কোরিয়ার একটি গুরুত্বপূর্ণ বিনোদন কেন্দ্র নির্মাণকাজের তদারকির দায়িত্ব পালন করছেন।

এ ছাড়া, অশ্লীল ফিল্ম দেখার অপরাধে সম্প্রতি উত্তর কোরিয়ার দুই ছাত্রকে ফাঁসি দেয়ার যে খবর দক্ষিণ কোরিয়ার গণমাধ্যমে প্রকাশিত হয়েছে তাও নাকচ করে দিয়েছে কেসিএনএ।