Search
Close this search box.
Search
Close this search box.

বদলে যাওয়া বাংলাদেশকে সমীহ আমলার

amlaটি টোয়েন্টিতে ২-০ ব্যবধানে হারের পর এবার ওয়ানডে চ্যালেঞ্জ বাংলাদেশের সামনে। তবে সংক্ষিপ্ত সংস্করণের খেলায় জিতলেও ওয়ানডের বাংলাদেশকে সমীহ করেছেন দক্ষিণ আফ্রিকার ব্যাটিং মহীরূহ হাসিম আমলা।

বিশ্বকাপের পর পাকিস্তান ও সর্বশেষ ভারতের বিপক্ষে অভাবনীয় সাফল্যের জন্য টাইগারদের গুরুত্বের সঙ্গেই নিচ্ছেন প্রোটিয়াস এই তারকা।

chardike-ad

শুক্রবার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথমটিতে বাংলাদেশের মুখোমুখি হবে দক্ষিণ আফ্রিকা। তার আগেই বদলে যাওয়া মাশরাফি বাহিনী নিয়ে সতীর্থদের সতর্ক করেছেন আমলা।

বৃহস্পতিবার এক সাক্ষাতকারে আমলা বলেন, ‘গত কয়েক মাস ধরে ওরা ভালো করছে। আমার মনে হয়, টি টোয়েন্টির চেয়ে ওদের ওয়ানডে রেকর্ড অনেক ভালো। তাই আমরা বাংলাদেশকে তাদের প্রাপ্য সম্মান দেব।’

পাকিস্তানকে হোয়াইটওয়াশসহ দেশের মাটিতে শেষ তিনটি ওয়ানডে সিরিজ জিতেছে বাংলাদেশ। এই সময়ে ১১টি ওয়ানডে খেলে মাত্র একটিতে হেরেছে মাশরাফি-সাকিব-তামিমরা। আর নিজেদের এই সাফল্যের মইয়ে চড়ে আইসিসি ওয়ানডে র‌্যাঙ্কিংয়েও উন্নতি করেছে তারা।

চলতি বছরের শুরুতে প্রথমবারের মতো বিশ্বকাপের কোয়ার্টার-ফাইনালে খেলা বাংলাদেশ নিজেদের শেষ দুটি সিরিজে পাকিস্তানকে ৩-০ ও ভারতকে ২-১ ব্যবধানে হারায়। এর ফলে প্রথমবারের মতো র‌্যাঙ্কিংয়ে সপ্তম স্থানে উঠেছে বাংলাদেশ। এর ফলে ২০১৭ সালে চ্যাম্পিয়ন্স লিগে খেলা অনেকটাই নিশ্চিত দলটির। তারপরও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাত্র একটি ওয়ানডে ম্যাচ জিতলেই সব আশঙ্কার মেঘ উড়ে যাবে টাইগারদের।