sentbe-top

টাইগারদের বাঁচা-মরার লড়াই আজ

Taigerঘরের মাঠে টানা দশটি ওয়ানডে জয়। এরপর ভারতের কাছে প্রথম হার। সফরকারী দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ ২-০ ব্যবধানে হারের পর প্রথম ওয়ানডে ম্যাচেও ৮ উইকেটের ব্যবধানে হার মেনেছে। অনেকটা হারের বৃত্তে প্রবেশ করেছে টাইগাররা। বিষয়টি ভাবিয়ে তুলছে সবাইকে।

সমস্যা খুঁজে বের করতে শনিবার বাংলাদেশ দলের ক্রিকেটার ও টেকনিক্যাল কমিটির সঙ্গে পৃথক বৈঠকে বসেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন। টেকনিক্যাল কমিটিকে একাদশে দুই থেকে তিনটি পরিবর্তন আনার পরামর্শও দিয়েছেন বিসিবি সভাপতি।

বিসিবির টেকনিক্যাল কমিটির সূত্রে জানা যায় দ্বিতীয় ওয়ানডেতে সেরা একাদশে রুবেল হোসেন, আরাফাত সানী ও এনমুল হক বিজয়কে অন্তর্ভূক্ত করার পরামর্শ দিয়েছেন বিসিবি সভাপতি। তবে এই তিনজনের যেকোনো একজন দ্বিতীয় ওয়ানডের সেরা একাদশে অন্তর্ভূক্ত হতে পারেন।

এ বিষয়ে পাপন বলেন, ‘টেকনিক্যাল কমিটি তাদের প্রস্তাব দিয়েছেন, দুটো বিকল্প এসেছে। আমি কোচ, ম্যানেজার, অধিনায়ককে জানিয়েছি। আজকে রাতে অথবা কাল সকালে চূড়ান্ত হবে। একাদশের ১০ জন ঠিক হয়ে গেছে। তিনজনের যে কোনো একজন কে হবে, সেটা ঠিক হবে কালকের মধ্যে।’

তিনি আরো বলেন, ‘একাদশ ঠিক করা অধিনায়ক ও কোচের ব্যাপার। এর আগে আমরা কখনও হস্তক্ষেপ করিনি, এখনও করছি না। একটা স্থান নিয়ে মত পার্থক্য আছে, কোচ এক রকম বলছেন, অধিনায়ক এক রকম চাচ্ছে। সবারটা শুনেছি, কাল ১১ নম্বরটা ঠিক হয়ে যাবে।’

sentbe-top