Search
Close this search box.
Search
Close this search box.

তিন মেয়েকে হত্যা করেও অনুতপ্ত নন বাবা!

afgan-fatharপরিবারের সম্মান রক্ষার নামে তিন মেয়েকে হত্যার পরও অনুতপ্ত হননি মোহাম্মদ শাফিয়া নামে এক আফগান বাবা। উল্টো মেয়েদের বিশ্বাসঘাতক হিসেবে উল্লেখ করে এরকম ঘটনা ১শ’ বার ঘটাতেও কুন্ঠাবোধ করবেন না বলে দ্বিতীয় স্ত্রীকে ফোনে বলেছিলেন তিনি। আর সে রেকর্ড করা ফোনালাপই শাফিয়ার বিরুদ্ধে আদালতে প্রমাণ হিসেবে হাজির করেছে পুলিশ। শাফিয়ার দ্বিতীয় স্ত্রী তুবা এবং তাদের ১৮ বছর ছেলে হামিদও একই ঘটনায় বিচাররত আছেন।

২০০৯ সালে কানাডার অন্তারিওর কিংস্টোন এলাকায় পরিবারের সম্মান রক্ষার নামে তিন মেয়েকে হত্যা করেন শাফিয়া নামের ওই আফগান ব্যক্তি। সন্তানদের অপরাধ ছিল তারা ‘ভুল’ ছেলের সঙ্গে সম্পর্কে জড়িয়েছে। ঘটনার পর পারিবারিক গাড়ি থেকে শাফিয়ার প্রথম স্ত্রী রোনা আমিরসহ তার তিন মেয়ের মৃতদেহ উদ্ধার করে পুলিশ। শুরুতে ঘটনাটিকে সড়ক দুর্ঘটনা বলে ধারণা করেছিল পুলিশ।

chardike-ad

পরে ওই ঘটনায় শাফিয়াকে অভিযুক্ত করা হয়। দ্বিতীয় স্ত্রীর সঙ্গে ফোনালাপেই পাওয়া যায় হত্যাকাণ্ডের কারণ ও বর্ণনা। ঘটনার সূত্রপাত বড় মেয়ে জয়নাবের বিয়েকে কেন্দ্র করে। পাকিস্তানি এক ছেলেকে বিয়ে করেছিল জয়নাব। আর তাতে ক্ষুব্ধ হয়ে ওঠেন শাফিয়া। তবে তার দ্বিতীয় স্ত্রীর দাবি, জয়নাবকে হত্যা করলেও পরের দুজনকে যেন হত্যা না করা হয়, সে ব্যাপারে শাফিয়াকে সাবধান করেছিলেন তিনি। কিন্তু জবাবে শাফিয়া বলেছিলেন, ‘না তুবা, ওরা বিশ্বাসঘাতক।’

এরকম আরো কিছু নিউজঃ


## আত্মহত্যার অনুমতি চায় ভারতের ৭ কৃষক

## মশার কামড় খাওয়ার প্রতিযোগিতা

## এবার একসঙ্গে ৬ সন্তান প্রসব

## রোজা রেখে ক্রিকেট খেলেন যে ৫ ক্রিকেটার

## হিজাবের আড়ালে যখন অভিনেত্রীরা