Search
Close this search box.
Search
Close this search box.

ক্রিকেটের সবচেয়ে সুন্দর জার্সি বাংলাদেশের

Bangladeshএবার ক্রিকেট দুনিয়ায় নতুন এক প্রতিযোগিতা শুরু হয়েছে। এই প্রতিযোগিতায় খেলোয়াড়, কোচ বা দলের কিছু করার নেই। এটি সম্পূর্ণ তাদের নিয়ন্ত্রণের বাইরে। খেলোয়াড়দের সেরা ম্যাচ, ম্যানেজার এবং কোচের ভূমিকা কোনোকিছুই এই প্রতিযোগিতায় ঠাঁই পাচ্ছে না।

ক্রিকেট নিয়ে নতুন এই প্রতিযোগিতা শুরু করেছে ইএসপিএন ক্রিকইনফো। তাদের প্রতিযোগিতার মূল উপাদান খেলোয়াড়দের জার্সি। কোন দলের জার্সি সুন্দর? তা নিয়ে অনলাইন জরিপ করছে ক্রিকেটের সবেচেয়ে জনপ্রিয় এই ওয়েবসাইট। এই জরিপে পছন্দের জার্সিকে সেরা করতে ভোট দিচ্ছেন সারাবিশ্বের মানুষ।

chardike-ad

ইএসপিএনের এই জরিপে এখন পর্যন্ত এগিয়ে রয়েছে লাল-সবুজ রঙে বানানো বাংলাদেশ দলের জার্সি। এই জার্সি নিয়েই ২০১৫ সালের অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড বিশ্বকাপে অংশ নেয় মাশরাফিবাহিনী। এই তালিকায় ২য় স্থানে আছে পাকিস্তানের একটি জার্সি। ১৯৯২ সালের বিশ্বকাপে ওই জার্সি নিয়ে খেলেছিল উপমহাদেশের এই ক্রিকেট পরাশক্তি। অনেকটা টিয়া রঙের জার্সি ছিল সেটি।

স্টিভ ওয়াহর সময়কার সবুজ আর সোনালি রঙের অস্ট্রেলিয়ার জার্সি জরিপে তৃতীয় স্থানে আছে। ওয়াসিম আকরামের সময়কার সবুজ-নীল রঙের পাকিস্তানের অপর একটি জার্সি রয়েছে চতুর্থ স্থানে।

নেভি ব্লু রঙের জার্সি গায়ে জড়িয়ে একটা সময় মাঠে ঝড় তুললেন লিটল মাস্টার শচীন টেন্ডুলকার। ১৯৯২ সালের ভারত জাতীয় দলের সেই জার্সিটি জরিপের পঞ্চম স্থানে আছে। নিউজিল্যান্ডের সম্পূর্ণ কালো রঙের একটি জার্সি এই জরিপের ষষ্ঠ স্থান অধিকার করেছে।

বিশ্বকে অবাক করে দিয়ে জরিপের সপ্তম স্থানে আছে আইসিসি র‌্যাংকিংয়ে অনেকটা পিছিয়ে থাকা দেশ পাপুয়া নিউগিনি। ১৯৯৫-৯৬ সালের দিকে নিউজিল্যান্ডের ‘সি গ্রিন’ ও কালোর রঙের সঙ্গে সাদা পাতার জার্সিটি স্থান পেয়েছে জরিপের অষ্টম স্থানে।

জরিপের নবম স্থানে আছে আইসিসির সহযোগী দল স্কটল্যান্ডের বর্তমান জার্সি। এই জার্সিটি নেভি ব্লু রঙের। নীল-কালো রঙের নিউজিল্যান্ডের অপর একটি জার্সি জরিপের দশম স্থানে আছে।

বাংলাদেশের লাল-সবুজের জার্সিটিকে সর্বকালের সেরা জার্সির মর্যাদা দিতে চাইলে আপনিও ভোট দিতে পারেন এই লিঙ্কে গিয়ে:
http://www.playbuzz.com/espncricinfo10/cricket-in-colours-whats-your-favourite-team-kit?fb_action_ids=1237384912954535&fb_action_types=og.comments

লিঙ্ক ওপেন করলে রুবেল হোসেনের বিশ্বকাপের একটি ছবি আসবে। ছবির বামপাশে অ্যারো চিহ্ন(VOTES লেখা) রয়েছে। ওই অ্যারো চিহ্নতে ক্লিক করলেই আপনার একটি ভোট গৃহীত হবে।