cosmetics-ad

কট্টরপন্থির ভয়ানক কাণ্ড

knife

মাথায় প্রায় অর্ধেকটা টাক, মুখভর্তি দাড়ি, চোখে চশমা। কালো প্যান্টের সঙ্গে সাদা শার্টের ওপর কালো রঙের কোট। কাঁধেতে ঝোলানো ব্যাগ। দেখে যেন মনে হয় কবি। নিরীহ, গোবেচারা টাইপের লোক! প্যারেডের সময় আর দশজনের সঙ্গে চুপচাপ হাঁটছিলেন। দেখে মনেই হয়নি, তিনি কারো ক্ষতি করতে পারেন।

তবে সুন্দর ফুলের ভেতর থেকে যেমন অনেক সময় ভয়ঙ্কর পোকা বেরিয়ে আসে, তেমনই খুব শিগগিরই বেরিয়ে এল লোকটির আসল রূপ। ভয়ঙ্কর রূপ। কেউ কিছু বুঝে ওঠার আগেই লোকটি কোটের ভেতর লুকিয়ে রাখা ছুরি নিয়ে আশপাশের লোকজনের ওপর ঝাঁপিয়ে পড়লেন। একে একে ছয়জনকে ছুরিকাঘাত করলেন। আহতদের মধ্যে দুজনের অবস্থা আশঙ্কাজনক।

বৃহস্পতিবার ইসরাইলের রাজধানী জেরুজালেমে সমকামীদের প্যারেড অনুষ্ঠান ‘গে প্রাইড প্যারেড’-এ এমন কাণ্ডই ঘটিয়েছেন কট্টরপন্থি ইহুদি ইশাই স্কলিসেল। সমকামিতা মেনে নিতে পারেন না। তাই সমকামিতা বন্ধে এতটা সহিংস হয়ে উঠেছেন তিনি। ছয়জনকে ছুরিকাহত করার পর অবশ্য কাছাকাছি থাকা পুলিশ সদস্যরা স্কলিসেলকে আটক করতে সমর্থ হন।

ঘটনার বর্ণনা দিতে গিয়ে ইশাই আভিয়র নামের এক প্রত্যক্ষদর্শী বলেন, ‘হঠাৎ করে তারস্বরে চিৎকার শুনতে পাই। পেছনে ফিরে দেখি, স্কলিসেল এক নারীকে ছুরিকাঘাত করছে। আরো দেখতে পাই, তিনজন লোক রাস্তায় শুয়ে আছে এবং তাদের শরীর থেকে রক্ত ঝরছে। ভয়ঙ্কর সে দৃশ্য। এ ঘটনার পর সবার মাঝে প্রচণ্ড ভয় ছড়িয়ে পড়ল। লোকজন যে যেদিকে পারে, দৌঁড়ে পালাতে শুরু করল।’

knif2অবশ্য গে প্রাইড প্যারেডে ছুরিকাঘাত করার ঘটনা স্কলিসেলের ক্ষেত্রে এটিই প্রথম না। জেরুজালেম পুলিশের এক মুখপাত্র জানিয়েছেন, এর আগে ২০০৫ সালেও গে প্রাইড প্যারেডে তিনজনকে ছুরিকাহত করেছিলেন স্কলিসেল। ওই ঘটনার পর গ্রেফতারকৃত স্কলিসেলকে ১২ বছরের কারাদণ্ড দিয়েছিলেন জেরুজালেমের আদালত।

তিন সপ্তাহ আগে মুক্তি পেয়ে একই কাণ্ড ফের ঘটালেন স্কলিসেল। তবে এবার তিনজনের দ্বিগুণ ছয়জনকে ছুরিকাহত করেছেন স্কলিসেল। এ অপরাধের জন্য তার দ্বিগুণ শাস্তি ২৪ বছরের কারাদণ্ড হয় কি না, সেটিই এখন দেখার বিষয়।(রাইজিংবিডি)