Search
Close this search box.
Search
Close this search box.

বড় জয়ে সিরিজে এগিয়ে গেলো ইংল্যান্ড

englandঅ্যাশেজ সিরিজের তৃতীয় ম্যাচে দুইদিন বাকি থাকতেই অস্ট্রেলিয়াকে ৮ উইকেটে হারিয়ে সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে গেলো ইংল্যান্ড। শুক্রবার বার্মিংহামের এজবাস্টনে ম্যাচের তৃতীয় দিন ইংল্যান্ডের সামনে জয়ের জন্যে লক্ষ্যমাত্রা দাঁড়ায় ১২১। ৩২.১ ওভারে ইয়ান বেলের ৬৫* ও জো রুটের ৩৮* রানের সুবাদে ২ উইকেট হারিয়ে সহজ জয় তুলে নেয় স্বাগতিকরা।

এ ম্যাচের প্রথমদিন টস জিতে ব্যাট করতে নেমে ৩৬.৪ ওভারে সব উইকেট হারিয়ে ১৩৬ রান করে অস্ট্রেলিয়া। অস্ট্রেলিয়ার পক্ষে ক্রিস রজার্স সর্বোচ্চ ৫২ রান করেন। ইংল্যান্ডের পক্ষে জেমস এন্ডারসন একাই ৬টি উইকেট নেন। এছাড়া স্টুয়ার্ট ব্রড ২টি ও স্টিভেন ফিন ২টি করে উইকেট নেন।

chardike-ad

পরে ইংল্যান্ড প্রথম ইনিংসের ব্যাট করতে নেমে সব উইকেট হারিয়ে ২৮১ রান করে। ফলে ১৪৫ রানের লিড পায় ইংলিশরা। এই ইনিংসে স্বাগতিকদের পক্ষে ইয়ান বেল ৫৩, জো রুট ৬৩ ও মঈন আলী ৫৯ রান করেন। অস্ট্রেলিয়ার পক্ষে মিচেল স্টার্ক ২টি, নাথান লায়ন ৩টি, মিচেল জনসন ২টি ও জস হাজলেউড ৩টি করে উইকেট নেন।

পরে দ্বিতীয় ইনিংসের ব্যাট করতে নেমে সব উইকেট হারিয়ে ২৬৫ রান করে সফরকারী অস্ট্রেলিয়া। অজিদের পক্ষে ডেভিড ওয়ার্নার ৭৭, পিটার নেভিল ৫৯ ও মিচেল স্টার্ক ৫৮ রান করেন। এই ইনিংসে ইংলিশদের পক্ষে স্টিভেন ফিন ৬টি, স্টুয়ার্ট ব্রড ১টি, জেমস এন্ডারসন ১টি, মঈন আলী ১টি ও বেন স্টোকস ১টি করে উইকেট নেন। পাঁচ ম্যাচের এই সিরিজের পরবর্তী ম্যাচ আগামী ৬ আগস্ট নটিংহামের ট্রেন্ট ব্রিজে শুরু হবে।