Search
Close this search box.
Search
Close this search box.

সম্পূর্ণ লবণের তৈরি এক আশ্চর্য হোটেল!

salt-hotelপৃথিবীতে কত রকম হোটেল রয়েছে তা বলা মুশকিল। কখনও পানির মধ্যে হোটেল। কখনও বরফের মধ্যে হোটেল। এমন নানা আজব সব হোটেলের কাহিনী আমরা শুনেছি। কিন্তু আজ জানবো এমন একটি হোটেলের কাহিনী যেটি পুরো লবণের তৈরি হোটেল। পুরো হোটেলটি তৈরি করা হয়েছে লবণ দিয়ে। বলিভিয়ায় অবস্থিত লবণের তৈরি এই হোটেলের নাম ‘পেলাসিও ডি সাল’। দেশটির রাজধানী লাপাজ হতে সাড়ে ৩শ’ কিলোমিটার দক্ষিণে অবস্থিত এই হোটেলটি।

সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে, এই হোটেলের মেঝে, দেওয়াল ও ছাদের ভেতরের অংশ লবণ দিয়ে তৈরি। শুধু তাই না, বিশ্রামের জন্য তৈরি বিছানা এমন কি বসার চেয়ারগুলোও লবণ দিয়ে বানানো হয়েছে।

chardike-ad

salt-hotelজানা যায়, ১৯৯৩-১৯৯৫ মেয়াদে নির্মাণের পর প্রথমবারের মতো হোটেলটি চালু করা হয়। কিন্তু স্যানিটারি সংক্রান্ত সমস্যার কারণে ২০০২ সালে মালিকপক্ষ হোটেলটি ভেঙে ফেলেন। এরপর আবার ২০০৭ সালে হোটেলটি পুনরায় চালু করা হয়।

ব্যতিক্রমি এই হোটেলে রয়েছে ১৬টি কক্ষ। ম্যাসেজরুম, শীতের দিনে আরাম পেতে হিটারসমৃদ্ধ রুম। আবার ভ্রমণকারীদের জন্য রয়েছে সাতার কাটার ব্যবস্থাও। কেও চাইলে আবার গলফ খেলতে পারবেন- এমন ব্যবস্থাও রাখা হয়েছে হোটেলটিতে। আবার পেইন্টিংয়ের কারুকার্যও রয়েছে এই হোটেলটিতে।

salt-hotelতবে এই হোটেলে অবকাশ যাপন করতে হলে আপনাকে বেশকিছু নিয়ম-কানুন মেনে চলতে হবে। যেমন: হোটেলের দেওয়ালে হাত দেওয়া যাবে না। লবণের তৈরি আসবাবপত্রগুলো খুব সাবধানে ব্যবহার করতে হবে ইত্যাদি বেশ কিছু নিয়ম-কানুন মেনে চলতে হবে।

জানানো হয়েছে যে, আপনিও যেতে পারেন ভিন্নধর্মী এই হোটেলে। তবে সেজন্য আপনাকে মে হতে নভেম্বর পর্যন্ত যে কোনো সময় বুকিং দিতে হবে। আরও একটি স্পেশাল বিষয় রয়েছে এই হোটেলটিতে, আর সেটি হলো- বলিভিয়ানদের ঐতিহ্য অনুসারে হোটেলে অতিথিদেরকে লবণাক্ত মাংস এবং শাক-সবজি দিয়ে আপ্যায়ন করা হয়ে থাকে। সুন্দর আতিথিয়তায় মুগ্ধ হবেন আপনি। তো আপনিও একবার ঘুরে আসুন না, এমন সুন্দর লবণের তৈরি হোটেল থেকে।