sentbe-top

ভারতে একযোগে ২৫০ পরিবারের ইসলাম গ্রহণ

indiaভারতের হরিয়ানা রাজ্যের ২৫০ টি দলিত পরিবার ইসলাম গ্রহণ করেছে। উচ্চবিত্তদের জুলুম অত্যাচার নিপীড়ন থেকে মুক্তি পেতে গত শনিবার তারা ইসলামের ছায়াতলে আশ্রয় গ্রহণ করে। রোববার সংবাদটি প্রকাশ করেছে ভারতের উর্দু টাইমস।

প্রকাশিত খবরে বলা হয়, এ দলিত পরিবারগুলো দীর্ঘদিন যাবত উচ্চবৃত্তদের দ্বারা জমি দখল, ধর্ষণ, নানা অত্যাচারে শিকার। তারা কয়েক বছর যাবত তাদের অবৈধ জমি দখল ফিরিয়ে দেওয়া, নানা অপরাধে অভিযুক্তদের শাস্তির দাবিতে আন্দোলন করে আসছিলেন। এ বিষয়টি নিয়ে গত শুক্রবারও তারা হরিয়ানা রাজ্যের মুখ্যমন্ত্রী মনোহরলাল খাট্রার সঙ্গে দেখা করেন। সেখান থেকেও কোনো আশ্বাস না পাওয়ায় তারা একযোগে ইসলাম ধর্ম গ্রহণ করেন। বিচারের জন্য তারা এ পর্যন্ত মুখ্যমন্ত্রী মনোহরলাল খাট্রার সঙ্গে চারবার সাক্ষাৎ করেন। অপরদিকে তাদেরকে ইসলামের দাওয়াত দিয়ে আসছিল সেখানকার ধর্মীয় সংগঠনগুলো। ফলে তারা এ ইসলাম গ্রহণের এ সিদ্ধান্ত নেন।

উল্লেখ্য, ২০১২ সালের মে মাসে দলিত পরিবারগুলোর সঙ্গে উচ্চবিত্ত দাঙ্গা বাধে। ফলে ৫২টি দলিত পরিবার গ্রাম থেকে পলায়ন করে। পালিয়ে যাওয়ার পরিবারের জমিগুলো তারা আজ পর্যন্ত ফেরত পাননি। উর্দু টাইমস

sentbe-top