Search
Close this search box.
Search
Close this search box.

বিশ্বের সবচেয়ে সৎ ৫ শহর

honest-cityসম্প্রতি ডাব্লিউআর দলের সদস্যরা একটি চমৎকার বিশ্বভ্রমন করলো। তারা পৃথিবীর বিভিন্ন দেশে গিয়ে ইচ্ছে করে ৩০টি মোবাইল ফোন হারিয়ে ফেললো এবং অপেক্ষা করলো সেগুলো ফেরত পাওয়ার। সমীক্ষায় সবচেয়ে বেশি সততা দেখিয়েছেন সে সকল নগরীর বাসিন্দারা যারা ৩০টি মোবাইল ফোনের সবচেয়ে বেশি সংখ্যক ফেরত দিয়েছেন। আর এর উপর ভিত্তি করেই তারা পৃথিবীর ৫টি সবচেয়ে সৎ শহর নির্বাচন করেছেন। আসুন জেনে নেই এই সৎ শহরগুলো সমীক্ষার ফলাফল সম্পর্কে:

লিউব্লিয়ানা:
সমীক্ষাটিতে সবচেয়ে বেশি সততা দেখিয়েছেন স্লোভেনিয়া এর লিউব্লিয়ানা নগরীর বাসিন্দারা যারা পড়ে থাকা মোবাইলে থাকা সেল নাম্বারটি ব্যবহার করে পড়ে থাকা মোট ৩০টির মধ্যে মোট ২৯টি ফোন ফেরত দিয়েছেন। প্রায়ই পর্যটকরা তাদের বিরুদ্ধে তাদের আচরণ নিয়ে নিন্দা করেন কিন্তু জানা উচিৎ লিউব্লিয়ানাবাসী যেমনই হোক না কেন তারা আসলে সৎ।

chardike-ad

টরন্টো:
দ্বিতীয় সবচেয়ে সৎ শহর হিসাবে নিজেদের যোগ্যতা প্রমাণ করেছন কানাডার টরন্টো নগরীর বাসিন্দারা তারা ৩০টির মধ্যে মোট ২৮টি ফোন ফেরত দিয়েছেন।

সিউল:
সততায় তৃতীয় আছে দক্ষিণ কোরিয়া রাষ্ট্রের রাজধানী শহর সিউল। এ শহরের অধিবাসীরা হারিয়ে যাওয়া ৩০টি মোবাইল ফোনের মধ্যে মোট ২৭টি ফোনই ফেরত দিয়েছেন।

স্টকহোম:
স্টকহোম কম অপরাধের শহর হিসেবে অনেক আগে থেকেই ভাল খ্যাতি আছে, এবার তারা আবারও প্রশংসনীয় হল ৩০টির মধ্যে মোট ২৬টি মোবাইল ফোন ফেরত দিয়ে। স্টকহোম সুইডেনের রাজধানী ও প্রধান শহর।

নিউ ইয়র্ক, মুম্বাই এবং ম্যানিলা:
এই সমীক্ষায় নিউ ইয়র্ক, মুম্বাই এবং ম্যানিলা সম অবস্থানে রয়েছে। এই তিনটি শহরে মোট ৬টি করে ফোন হারানো গিয়েছে। তবে সবাই ভারতের সততা দেখে চমকৃত হয়েছে। ধর্ষণ এবং নারী নির্যাতন সংক্রান্ত ইস্যুতে ইমেজ সঙ্কটে ভুগলেও ভারতের মুম্বাই নগরীর বাসিন্দারা সততার তালিকাটিতে ৫ম স্থানটি দখল করে নেন, সেখানে মোট ৩০টি মোবাইল ফোন মধ্যে মোট ২৪টি মোবাইল ফোন ফেরত পাওয়া গেছে। -সূত্র: হ্যাপি টিরিপ্স।