Search
Close this search box.
Search
Close this search box.

বিশ্বের সবচেয়ে দামী ১০ খাবার!

খেতে আমরা সবাই পছন্দ করি। পছন্দের একটি খাবার অথবা নতুন কোন খাবার খেতে আমাদের আগ্রহের শেষ নেই। ভাবতে পারেন, শুধু খবার খেতেই কেউ কেউ একদেশ থেকে অন্যদেশে চলে যায়! এমন ভোজনরসিকরা চাইলে বিশ্বের সবচেয়ে দামী খাবারগুলো থেকে একটি দুটি খাবার চেখে দেখতে পারেন। যেহেতু খাবারগুলো এত দামী সেহেতু এর স্বাদ কেমন হবে একবার চিন্তা করে দেখুন তো?

বোল্ডস্কাই ওয়েবসাইটে বিশ্বের দামী খাবারগুলোর একটি তালিকা দেওয়া হয়েছ। তো চলুন এক নজরে দেখে নেয়া যাক কেন এই খাবারগুলো এত দামী এবং এর দামই বা কতঃ

chardike-ad

special-food-recipi১। ইতালীয় আলবা ট্রাফেল
বিশ্বের সবচেয়ে দামী খাবের মধ্যে ইতলীয় আলবা ট্রাফেল ১ নম্বরে রয়েছে। এটি এক ধরনের ছত্রাক জাতীয় খাবার। অন্যান্য সব ট্রাফেলের মধ্যে এটিই সেরা। এর দাম ১ লক্ষ ৬০ হাজার ডলার।

special-food-recipi২। আলমাস ক্যাভিয়ার
সাধারণত ক্যাভিয়ার খুবই দামী একটি খাবার। এই খাবারের ডিশের দাম ২৫ হাজার ডলার। সামুদ্রিক একটি মাছের ডিমকে ক্যাভিয়ার বলা হয়। এর কারণ দুটি- একটি হল এই খাবারটি সংগ্রহ করতে হয় সমুদ্রের তলদেশ থেকে, সেটা বেশ কষ্টসাধ্য কাজ, দ্বিতীয় কারণ হলো ২৪ ক্যারেট সোনার বাক্সে এই খাবার বিক্রি করা হয়।

special-food-recipi৩। ওয়াগইউ (জাপানি গরুর) স্টেক
ওয়াগইউকে (জাপানি গরু) বিয়ার খাওয়ানো হয় এবং হাত দিয়ে ম্যাসাজ করা হয়। যাতে এর মাংস সুস্বাদু হয়। এই গরুর মাংসের স্টেক জাপানের সব নামিদামি রেস্তোরাঁয় পাওয়া যায়। যার মূল্য ২৮ হাজার ডলার।

special-food-recipi৪। দ্য ফ্রোজেন হাউট চকোলেট
আপনি কি ২৫ হাজার ডলার খরচ করে চকোলেট আইসক্রিম খেতে চান? তাহলে দ্য ফ্রোজেন হাউট চকোলেট খেতে পারেন- যার মধ্যে ২৫টি চকোলেট আছে। আর এই ২৮টি চকোলেটের মধ্যে ১৪টিই খুবই দামি। যুক্তরাষ্ট্রে প্রস্তুতকৃত এই খাবারে ভোজ্য সোনা ব্যবহার করা হয় এবং যে পানপাত্রে এটি পরিবেশন করা হয় তাতে সোনা এবং হিরা দিয়ে ডিজাইন করা থাকে। এবার বুঝলেন তো কেন এই খাবারে দাম এত বেশি!

special-food-recipi৫। ইয়াব্রি কিং মেলোনস (বাঙ্গি)
গরমের দিনে বাঙ্গি আমাদের পেটকে বেশ ঠান্ডা রাখে। কিন্তু কখনো কি ভেবে দেখেছেন, এই বাঙ্গি যদি আপনাকে ২২ হাজার ৮৭২ ডলার দিয়ে কিনতে হয় তাহলে আপনি কি আর বাঙ্গি খাওয়ার কথা চিন্তা করবেন? জাপানের এই বাঙ্গির আকার এবং স্বাদের জন্য এটি এত দামি। আর এর এত দাম হওয়ার কারণে এটি নিলামে বিক্রি করা হয়ে থাকে।

special-food-recipi৬। পিৎজা রয়াল ০০৭
কখনো ভেবে দেখেছেন, একটা পিৎজার দাম ৪২ হাজার ডলার! স্কটল্যান্ডের সবচেয়ে দামি খাবার পিৎজা রয়াল ০০৭। ১২ ইঞ্চির এই পিৎজায় টপিং হিসেবে সবচেয়ে দামি খাবার ক্যাভিয়ার, কগনাক অ্যালকোহল এবং দামি পাতলা করে কাটা হ্যাম করা মাংস প্রসিউটো ব্যবহার করা হয়।

special-food-recipi৭। সামন্দারি খাজানা কারি
ভারতের মুম্বাইয়ে সামন্দারি খাজানা কারি পাওয়া যায়। যার দাম তিন হাজার ২০০ ডলার। ”স্লামডগ মিলিনিয়র” অস্কার পাওয়ার পর এই আনন্দ উৎযাপনের জন্য মুম্বাইয়ে সামন্দারি খাজানা কারি তৈরি করা হয়। এটি একটি সি ফুড। এতে সবচেয়ে বড় কাঁকড়া, সাদা ট্রাফেল, বেলুগা ক্যাভিয়ার এবং চারটি স্কটিশ চিংড়ি মাছ ব্যবহার করা হয়।

special-food-recipi৮। ডেনসাক ব্লাক ওয়াটারমেলোন
বিশ্বের সবচেয়ে দামি খাবারের মধ্যে ডেনসাক ব্লাক ওয়াটারমেলোন একটি। এটি একটি বিশেষ প্রজাতির তরমুজ। যার দাম ছয় হাজার ১০০ ডলার। এটি শুধু জাপানেই উৎপাদিত হয়।

special-food-recipi৯। দ্য গোল্ডেন ফোনিক্স কাপকেক
দ্য গোল্ডেন ফোনিক্স কাপকেক একটি ডেজার্ট। কখনো দুবাই গেলে অবশ্যই একবার হলেও এই ডেজার্টটি চেখে আসবেন। এর দাম ১৮ হাজার ৭১৩ ডলার। এর মধ্যে চকোলেট, ভ্যানিলা এবং ২৪ ক্যারোটের ভোজ্য সোনার গুঁড়া মিশিয়ে দেওয়া হয়।

special-food-recipi১০। লিনডেথ হাউই পুডিং
লিনডেথ হাউই পুডিং খেতে হলে আপনাকে সুদূর যুক্তরাজ্যে যেতে হবে। আর খরচ করতে হবে ৩৪ হাজার ৫৩১ ডলার! বেলজিয়ান চকোলেট, ২৪ ক্যারোট ভোজ্য সোনার পাতা এই পুডিং তৈরিতে ব্যবহার করা হয়। আর সাজানো হয় দুই ক্যারোটের হিরা দিয়ে।

এরকম আরো কিছু নিউজঃ


## যেসব খাবার ফ্রিজে রাখতে মানা
## স্কার্ট যত ছোট, খাবারে তত ছাড়!
## পৃথিবীর যত আজব খাবার!
## দাঁতের জন্য ক্ষতিকর যেসব খাবার
## পেটের মেদ কমাতে দশ খাবার
## দামী রেস্টুরেন্টের ধোঁকা দেয়ার অভিনব কৌশল
## ভাতের মাড়ের যতো উপকারিতা
## দুধ-আনারস একসঙ্গে খেলে কী হয়!