sentbe-top

বাংলাদেশকে ভুলবেন না কোরিয়ার বিদায়ী রাষ্ট্রদূত

তিন বছরেরও অধিক সময় দায়িত্ব পালন শেষে বিদায় নিচ্ছেন ঢাকায় নিযুক্ত দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত লি ইয়ুন ইয়ং। বিদায়কালে দেশের নেতৃস্থানীয় মহলের সাথে বিদায়ী সাক্ষাতের পর্ব সেরেছেন গত ক’দিন। আর আজ ঢাকা ত্যাগের প্রাক্কালে বাংলাদেশের মানুষের উদ্দেশ্যে মর্মস্পর্শী বয়ানে একটি খোলা চিঠি লিখেছেন তাঁর ব্যক্তিগত ফেসবুক পাতায়। সে চিঠির ভাবানুবাদ বাংলা টেলিগ্রাফের পাঠকদের জন্য এখানে দেয়া হলঃ


আরও পড়ুনঃ কোরিয়ান রাষ্ট্রদূত বললেন, দশ বছরের মধ্যে এশিয়ার ‘বাঘ’ হবে বাংলাদেশ


 

প্রিয় বাংলাদেশী বন্ধুগণ,

তিন বছর দায়িত্ব পালন শেষে এই সুন্দর দেশটি ছেড়ে আমি চলে যাচ্ছি। এখানে কাটানো চমৎকার সময়টুকু কোনদিন ভোলার নয়। প্রাকৃতিক সৌন্দর্য, বহুমাত্রিক সংস্কৃতি আর পরিশ্রমী, প্রাণবন্ত, সৃজনশীল মানুষের দেশ…এখানে আমার প্রতি উষ্ণ আতিথেয়তা আর আন্তরিক বন্ধুত্বের হাত বাড়িয়ে দেয়া প্রত্যেক বন্ধুর প্রতি রইলো অশেষ কৃতজ্ঞতা।

lee_yun_youn_on_bike_at_dhaka (Custom)
গতকাল বৃষ্টিপ্লাবিত ঢাকায় জনৈক মোটরসাইকেল আরোহীর পিছনে বসে একটি টিভি চ্যানেলের অনুষ্ঠানে অংশ নিতে যাচ্ছেন ঢাকায় নিযুক্ত কোরিয়ার বিদায়ী রাষ্ট্রদূত লী ইয়ুন ইয়ং। ছবিঃ লী ইয়ুন ইয়ংয়ের ফেইসবুক প্রোফাইল থেকে।

যদিও চলে যাচ্ছি, হৃদয়টা এখানেই রেখে যাচ্ছি। কোরিয়ায় আমি বাংলাদেশের ‘অনারারি’ রাষ্ট্রদূত হিসেবে কাজ করে যাব। অনাগত আগামীতে কোথাও কোনভাবে দেখা হয়ে যাবার অপেক্ষায় রইলাম।

“আবার দেখা হবে!!”

sentbe-top