Search
Close this search box.
Search
Close this search box.

দেশে কোন ভিক্ষুক নেই: অর্থমন্ত্রী

muhitদেশে বর্তমানে কোনো ভিক্ষুক নেই বলে দাবি করলেন মাননীয় অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। তিনি বলেন,অর্থনৈতিকভাবে বাংলাদেশ এতো উন্নত হয়েছে যে দেশে এখন আসল কোন ভিক্ষুক খোঁজে পাওয়া ভার। রাস্তাঘাটে যারা এখন ভিক্ষুক সেজে বসে থাকে তারা আসলে ভিক্ষুক না। এদের জন্য রাজপ্রাসাদের ব্যবস্থা করে দিলেও তারা ভিক্ষাবৃত্তি ছাড়বে না।

সিলেটের রেজিস্টারি মাঠে জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। এখানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দেশের বর্তমান অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। প্রধান অতিথি তার দেয়া ভাষণের এক পর্যায়ে তুলে ধরেন দেশের বর্তমান অর্থনৈতিক উন্নয়নের চিত্র। পাশাপাশি বর্তমান সরকারের আগামী দিনের পরিকল্পনা সর্ম্পকেও জানান তিনি।

chardike-ad

মন্ত্রী তার দেয়া ভাষণে বলেন, দেশে আগের চেয়ে গরীব মানুষের সংখ্যা কমেছে আনুপাতিক হারে। মানুষর জীবন যা্ত্রার মান আর আগের মত নেই এটা ক্রমাগত উন্নত হচ্ছে। আয়ও বেড়েছে আগের চেয়ে দ্বিগুন। আমাদের প্রধানমন্ত্রী ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে মধ্য আয়ের দেশে পরিণত করার ঘোষণা দিয়েছিলেন। কিন্তু ২০২১ আসার আগেই আমরা সে লক্ষ্যে পৌঁছে গেছি। সুতরাং এখন থেকে আমরা প্রধানমন্ত্রীর নেতৃত্বে ২০৪১ সালের মধ্যে সমৃদ্ধ বাংলাদেশ গড়ার পরিকল্পণা নিয়ে এগিয়ে যাবো।

উল্লেখ্য, সিলেট জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সুব্রত পুরকায়স্থের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে মাননীয় অর্থমন্ত্রী বিকেল পৌনে ৪টায় উপস্থিত হন। কিন্তু নেতাকর্মীদের ভিড় আর ধাক্কাধাক্কিতে মঞ্চের টেবিল ভেঙে যাওয়ায় ক্ষুব্ধ হয়ে চলে আসেন মন্ত্রী। নেতিকর্মীদের অনুরোধে পরবর্তীতে আবার সম্মেলনে যোগ দেন তিনি।