Search
Close this search box.
Search
Close this search box.

১৮১ রানের টার্গেট দিল বাংলাদেশ

bangladeshকর্নাটকের বিপক্ষে প্রথম তিন দিনের ম্যাচের দ্বিতীয় ইনিংসে ৩০৯ রান সংগ্রহ করেছে বাংলাদেশ ‘এ’ দল। উদ্বোধনী ব্যাটসম্যান আনামুল হক বিজয়ের ঝড়োগতির ৮৯, শুভাগত হোমের ৫০, নাসির হোসেনের ৪৪ রানের ওপর ভর করে এ রান সংগ্রহ করে সফরকারীরা। ফলে জয়ের জন্য দ্বিতীয় ইনিংসে রঞ্জি ট্রফি চ্যাম্পিয়ন কর্ণাটকের সামনে লক্ষ্য দাঁড়িয়েছে ১৮১ রান।

মহীশুরে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে মাত্র ১৫ রান করে আউট হন উদ্বোধনী ব্যাটসম্যান রনি তালুকদার। এরপর ২২ রান করে আউট হন অধিনায়ক মুমিনুল হক। তবে এক প্রান্তে দুর্দান্ত ছিলেন আরেক উদ্বোধনী ব্যাটসম্যান আনামুল হক বিজয়। তিনি ৮৭ বলে খেলেন ৮৯ রানের ঝকঝকে ইনিংস। তাকে যোগ্য সঙ্গ দেন লিটন দাস। তিনি করেন ৩৮ রান। এরপর মিডল অর্ডার ব্যাটসম্যানদের দৃঢ়তায় বাড়তে থাকে সফরকারীদের রান। শেষ দিকে সৌম্য সরকারের ৪৩, নাসির হোসেনের ৪৪ এবং শুভাগত হোমের ৫০ রানের ওপর ভর করে ৩০৯ রান করে মুমিনুলরা।

chardike-ad

আগেরদিনের ৩ উইকেটে ১৮৮ রান থেকে বাকি ৭ উইকেট হারিয়ে আজ নাসির-শুভাগতরা যোগ করেন আরও ১২১ রান। কর্ণাটকের পক্ষে একাই ৬ উইকেট নেন সুচিথ।

এর আগে টস জিতে প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে বিপর্যয়ে পড়ে বাংলাদেশ ‘এ’ দল। মাত্র ১৫৮ রানে অলআউট হয় সফরকারীরা। দলের পক্ষে লিটন দাস ৫০ আর শুভাগত হোম চৌধুরি করনে ৫৫ রান।

জবাবে ব্যাট করতে নেমে বাংলাদেশ দলের বোলারদের ঘূর্ণির মুখে পড়ে দ্রুত উইকেট হারাতে থাকে কর্নাটক। ১০০ রানেই ৬ উইকেট হারায় তারা। তবে শিশির ভভানি আর সুচিথের ১২৭ রানের জুটির কল্যাণে ঘুরে দাঁড়ায় কর্ণাটক। ৮৮ রান করেন শিশির। ৪১ রান করেন সুচিথ। অষ্টম উইকেটে ব্যাট করতে নেমে উদিৎ প্যাটেল করেন ৪০ রান। শেষ পর্যন্ত ২৮৭ রানে অলআউট হয় কর্ণাটক। ১২৯ রানের লিড দাঁড়ায় বাংলাদেশের সামনে।