Search
Close this search box.
Search
Close this search box.

বিমানযাত্রায় দারুণ কিছু জিনিস যা ফ্রি-তে মেলে

biman-vromonবিমানে অনেক কিছুই ফ্রি-তে মেলে। কিন্তু যাত্রীরা এর সম্পর্কে তেমন ধারণা রাখেন না। সম্প্রতি সোশাল মিডিয়া ‘রেডিট’-এ এক বিমানবালাকে এ সম্পর্কে প্রশ্ন করা হয়। একজন ফ্লাইট অ্যাটেনডেন্ট নিজেই জানিয়েছেন কিছু বাড়তি জিনিসের কথা যা বিনামূল্যে মেলে বিমানে।

১। সোডার একটি ক্যান : এ বিষয়টি এড়িয়ে যেতেই ভালোবাসেন ফ্লাইট অ্যাটেনডেন্টরা। কিন্তু সোডার একটি ক্যান বরফের কুটিসহ পেতে পারেন। এমনকি চাইলে আরেকটি পেতে পারেন।

chardike-ad

২। মৌলিক চিকিৎসাপণ্য ও ব্যান্ডেজ : অধিকাংশ ফ্লাইটে চিকিৎসার মৌলিক পণ্যগুলো থাকে। ব্যথানাশন বা অ্যান্টাসিডসহ ব্যান্ডেজস পর্যন্ত ফ্রি-তে মেলে।

৩। হট চকোলেট : কফি বা চায়ের বিকল্প হিসেবে বিনা খরচে পেতে পারেন হট চকোলেট। ইতিহাদ এয়ারওয়েজ, ভার্জিন আটলান্টা এবং সাউথইস্ট এয়ারলাইন্স এবং অন্যান্য কয়েকটি এয়ারলাইন্সে মেলে দারুণ মজার হট চকোলেট।

৪। গ্রুমিং কিট : সাধারণত দীর্ঘযাত্রা পথের ফ্লাইটে মেলে গ্রুমিং কিট। মুখের যত্ন এবং দাড়ি কামাতে শেভিং আইটেম, চিরুনি, দাঁত মাজার ব্রাশ ইত্যাদি থাকবে। এটা ফ্রি-তে পাবেন। পাশাপাশি ইয়ারপ্লাগ, কলম ও প্লেইং কার্ডও মিলবে ।

৫। স্ন্যাক্স : বিমানে হালকা ক্ষুধায় স্ন্যাক্স মিলতে পারে। তবে সব যাত্রীদের চাহিদা মেটানোর পর যদি বাড়তি থাকে, তবে হাসি মুখে স্ন্যাক্সের একটা প্যাকেট বিনামূল্যে পেতে পারেন।

৬। ককপিটে বসার সুযোগ : নিরাপত্তাজনিক কারণে ককপিটে যাত্রীরা যেতে পারেন না। তবে অনেক এয়ারলাইন্স আগ্রহী যাত্রীদের সুযোগ করে দেয়।

৭। জীবাণুমুক্তকরণ টিস্যু : সাধারণত সিটে খাবারের ট্রে বা বিভিন্ন ব্যবহার্য জিনিস জীবাণুতে পরিপূর্ণ থাকে। চাইলেই বিনামূল্যে পাবেন জীবাণুমুক্তকারণ টিস্যু। এগুলোর ব্যবহারে ট্রে বা হাত দুটো মুছে নিতে পারে।

সূত্র: বিজনেস ইনসাইডার, সৌজন্যে: কালেরকণ্ঠ