Search
Close this search box.
Search
Close this search box.

ইসরাইলে মানসিক রোগী দ্বিগুন বেড়েছে

israilইসরাইলের হাসপাতালগুলোতে গত কিছু দিনে মানসিক রোগীদের লাইন লেগেছে। দেশটির জনপ্রিয় পত্রিকা মা’রিব গত বুধবার এক প্রতিবেদনে জানিয়েছে, সাম্প্রতিক সময়ে হাসপাতলগুলো মানসিক চিকিৎসার জন্য যাওয়া লোকজনে সংখ্যা ১০০ শতাংশ বৃদ্ধি পেয়েছে।

এর কারণ হিসেবে পত্রিকাটি মনে করছে ফিলিস্তিনিদের সাথে চলমান সংঘর্ষ ও উত্তেজনাপূর্ণ ঘটনাপ্রবাহই দায়ী। গত প্রায় এক মাস ধরে ইসরাইলি সেনাবাহিনী ও পুলিশ নিরিহ ফিলিস্তিনিদের হত্যা ও নির্যাতনের মাত্রা বাড়িয়ে দেয়ার জবাবে ফিলিস্তিনরাও চোরাগোপ্তা হামলা চালাচ্ছে। গত কিছুদিনে কয়েকজন ইসরাইলি ইহুদী নাগরিকসহ অর্ধশতাধিক ফিলিস্তিনি নিহত হয়েছেন।

chardike-ad

ইসরাইলের সশস্ত্র বাহিনীর হামলার জবাবে বেশিরভাগ ক্ষেত্রে ফিলিস্তিনিরা ছুরি-হামলা চালাচ্ছে। ছুরি-আতংত এত প্রকট হয়ে দেখা দিয়েছে যে, গত এক সপ্তাহে ফিলিস্তিনি মনে করে দুইজন ইসরাইলি নাগরিক এবং একজন বিদেশী নাগরিককে গুলি করে হত্যা করেছে দখলদার বাহিনী।

ইসরাইলের মানসিক স্বাস্থ্য বিষয়ক এক কর্মকর্তা বলেন, আমরা সব ধরনের রোগী পাচ্ছি। সাধারণ মানুষ থেকে শুরু করে সেনাবাহিনীর সদস্য, কিশোর থেকে বৃদ্ধ সবাই। সবাই বলছেন, তারা ছুরি-হামলা বৃদ্ধির ঘটনায় চরমভাবে আতংকিত।

সূত্র: মিডলইস্ট মনিটর