Search
Close this search box.
Search
Close this search box.

খাটো পোশাক পরায় বিমানে উঠতে বাধা

indigoজামাটা নাকি তার বড্ড খাটো ছিল। তবে সেই খাটো জামা পরেই তিনি কাতারের দোহা থেকে ভারতের মুম্বাইয়ে এসেছিলেন। কিন্তু মুম্বাই থেকে দিল্লি যাওয়ার সময়েই ঘটলো বিপত্তি। খাটো জামার অজুহাতে ওই নারীকে দিল্লিগামী ফ্লাইটে উঠতে দেনননি ইন্ডিগো এয়ারলাইনসের কর্মকর্তারা। সোমবার মুম্বাই বিমানবন্দরে এ ঘটনা ঘটে।

পুরবী দাস নামে এক যাত্রী তার ফেসবুক পেজে লিখেছেন, কাতারের দোহা বিমানবন্দর থেকে প্রথমে মুম্বাই আসেন ওই যাত্রী। তাঁর পরণে ছিল একটি ফ্রক, যা শেষ হয়েছে হাটুর কিছুটা উপরে। ইসলামি রাষ্ট্র কাতারের বিমানবন্দর সেই ফ্রক নিয়ে কোনো আপত্তি তোলেনি। মুম্বইায়ে ইন্ডিগো এয়ারলাইনসের গ্রাউন্ড স্টাফদের মনে হল, ওই ফ্রক বড্ড খাটো। হাটু ও উরুর কিয়দংশ উঁকি দিচ্ছে যে পোশাকের নিচ থেকে, তা পরে কোনো নারীকে বিমানে উঠতে দেওয়া উচিত নয়। ইন্ডিগোর বিমানেই ওই নারীর দিল্লি যাওয়ার কথা ছিল। এয়ারলাইন্স কর্মকর্তাদের অনমনীয় অবস্থানের কারণে নির্ধারিত ফ্লাইটে উঠতে পারেননি ওই নারী। শেষ পর্যন্ত বিমানবন্দরে ফ্রক বদলে ট্রাউজার পরার পর দিল্লিগামী আরেকটি ফ্লাইটে ওঠার অনুমতি পায় সে।

chardike-ad

তবে এ ব্যাপারে ইন্ডিগো কর্তৃপক্ষ জানিয়েছে, ওই যাত্রীর এক বোন ইন্ডিগোতে কাজ করেন। কর্মী বা তাঁর পরিবারের কেউ সংস্থার দেওয়া ট্রাভেল প্যাকেজের আওতায় ইন্ডিগো এয়ারলাইন্সে চড়লে, তাদের নির্দিষ্ট পোশাকবিধি মেনে চলতে হয়।কাতার থেকে ভারতে আসা যাত্রীকে সেই বিধিই মেনে চলতে বলা হয়েছিল।

সূত্র : এনডিটিভি অনলাইন।