Search
Close this search box.
Search
Close this search box.

দেশের জন্য ঝুঁকি নিয়েও খেলবেন মাশরাফি

mashrafeeএখনও ম্যাচ খেলার জন্য শতভাগ তৈরি নয় মাশরাফি বিন মুর্তজার শরীর। কিন্তু কয়েক দিন আগে ডেঙ্গু জ্বর থেকে সেরে ওঠা বাংলাদেশ অধিনায়ক জানিয়েছেন, দেশের খেলা বলে ঝুঁকি নিয়ে হলেও খেলবেন।

গত ৯ অক্টোবর ডেঙ্গু জ্বর নিয়ে হাসপাতালে যেতে হয়েছিল মাশরাফি বিন মুর্তজাকে। হাসপাতালে ছিলেন এক সপ্তাহ।

chardike-ad

সেরে উঠলেও দুর্বলতা, মাথা ঝিমঝিম করাসহ বেশ কিছু সমস্যা এখনও আছে মাশরাফির। তবে দেশের ম্যাচে বাইরে থাকায় সায় দিচ্ছে না অধিনায়কের মন। শুক্রবার টিম হোটেলে সংবাদ সম্মেলনে জানালেন, খেলবেন ঝুঁকি নিয়ে হলেও।

“এখনও আমি শতভাগ নই। আকেটু সেরে উঠতে পারলে বা আরেকটু অনুশীলন করে আসতে পারলে আমার জন্য ভালো হতো। কিন্তু বাংলাদেশের খেলা। নিজের কাছে যখন মনে হয় আমি পারব, তখন ঝুঁকিটা নেই। আশা করি, পুরো সময় টিকে থাকতে পারব।”

নিজেকে প্রস্তুত করতেই বৃহস্পতিবার ফতুল্লায় জিম্বাবুয়ের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলেছেন মাশরাফি। দুই স্পেলে বোলিং করেছেন ৭ ওভার। এই ম্যাচ থেকে চাওয়ার পুরোটা না পেলেও অধিনায়ক পেয়েছেন আত্মবিশ্বাস।

“আমি আসলে সব মিলিয়ে ৩৫ ওভার ফিল্ডিং করেছি কালকে। ৫০ ওভার করতে পারলে ভালো হতো। তবে ফেরার পর প্রথম ম্যাচ থেকেই চাপ নেওয়া কঠিন। কাল কিছুটা চাপ দিয়েছি নিজের উপর। কারণ প্রথম ওয়ানডেতে পুরো ম্যাচ খেলতে হলে নিজেকে চাপ দেওয়া ছাড়া আর কোনো বিকল্প ছিল না। এমনিতে ম্যাচের আগে সবসময় যেমন থাকি, তেমন নেই এখন। তার পরও আমি আত্মবিশ্বাসী।”