Search
Close this search box.
Search
Close this search box.

সালাউদ্দিন কাদেরের সঙ্গে দেখা করলেন পরিবারের সদস্যরা

saka-familyমানবতাবিরোধী অপরাধে মৃত্যুদণ্ডাদেশপ্রাপ্ত বিএনপি নেতা সালাউদ্দিন কাদের চৌধুরীর সঙ্গে দেখা করেছেন তাঁর স্বজনরা। বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে তাঁর স্ত্রী ফারহাত কাদের চৌধুরীসহ নয়জন তাঁর সঙ্গে কেন্দ্রীয় কারাগারে দেখা করেন।

এর আগে বেলা ১১টার দিকে সাকা চৌধুরীর সঙ্গে দেখা করতে চেয়ে কারা কর্তৃপক্ষের কাছে আবেদন করেন পরিবারের সদস্যরা।

chardike-ad

দেখা করতে যাওয়া অন্যরা হলেন—বড় ছেলে ফজলুল কাদের ফাইয়াজ, ছোট ছেলে হুমমাম কাদের, মেয়ে ফারজিন কাদের, বড় ছেলের বউ দানিয়া খন্দকার, মেয়েজামাই জাফর খান, দুই বোন জোবেদা মনোয়ার ও হাসিনা কাদের, তাঁর চাচাতো ভাই ইকবাল হোসেন।

কারা কর্তৃপক্ষ জানিয়েছে, তালিকায় মোট ১৫ জনের নাম দেওয়া হয়েছিল। তাঁদের মধ্যে নয়জন এসেছেন। এই নয়জনকেই ভেতরে প্রবেশের অনুমতি দেওয়া হয়েছে। এ ছাড়া পরিবারের আরো কয়েক সদস্য এসেছিলেন, কিন্তু তাঁদের নাম আবেদনের লিস্টে না থাকায় তাঁদের ভেতরে প্রবেশের অনুমতি দেওয়া হয়নি।

সকালে সালাউদ্দিন কাদের চৌধুরীর আইনজীবী হুজ্জাতুল ইসলাম খান জানান, কারাগারে তাঁদের ৩০ মিনিট কথা বলার সুযোগ দেওয়া হয়েছে।

গতকাল বুধবার মানবতাবিরোধী অপরাধে সালাউদ্দিন কাদের চৌধুরী ও জামায়াত নেতা মুজাহিদের মৃত্যুদণ্ড বহাল রেখেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বে চার সদস্যের বেঞ্চ দুজনের রিভিউ আবেদন নিষ্পত্তি করে এ রায় দেন। বেঞ্চের অপর সদস্যরা হলেন বিচারপতি নাজমুন আরা সুলতানা, বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন ও বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।