Search
Close this search box.
Search
Close this search box.

‘সপ্তাহে একজন মুসলমানকে হত্যা করব’

‘প্রতি সপ্তাহে একজন মুসলমানকে হত্যা করব।’ এমন-ই হুমকি দিয়ে মঙ্গলবার ইউটিউবে একটি ভিডিও প্রকাশ করেছে কানাডার এক ব্যক্তি। মন্ট্রিলের পুলিশ তাকে হন্যে হয়ে খুঁজছিল। কিন্তু সে জোকার সেজে থাকায় তার পরিচয় জানা এবং আটক করতে সময় লাগছিল। অবশেষে মন্ট্রিল পুলিশ তাকে আটক করেছে। তবে তার নাম প্রকাশ করা হয়নি। ডেইলি সাবাহ এ খবর জানিয়েছে।

সম্প্রতি প্যারিসে সন্ত্রাসী হামলার পর থেকেই কানাডায় মুসলমানদের উপর নির্যাতনের ঘটনা বাড়ছিল। এর ধারাবাহিকতায় এ হুমকি দেয় ওই ব্যক্তি।

chardike-ad

গত সোমবার টরেন্টোতে একজন মুসলমান নারী মেয়েকে স্কুল থেকে আনতে যাওয়ার সময় দু’জন পুরুষের হাতে নির্যাতনের শিকার হন।

মুসলমান-বিদ্বেষপূর্ণ ভিডিওটি পোস্টের পর থেকেই ইউটিউব ইউজাররা তাকে আটকের জন্য মন্ট্রিল পুলিশকে জানায়। অনেকে কুইবেক পুলিশকে কঠিন পদক্ষেপ নিতে অনুরোধ করে।
montreal-arrest-joker-maskভিডিওতে সে ফ্রেঞ্চ ভাষায় বলতে থাকে, ‘সরকার এদের কিছু করতে পারবে না। তাই আমি এবং আমার মতো কিছু লোক প্রতি সপ্তাহে একজন করে মুসলমানকে হত্যা করব।’

সে হুঙ্কার দিয়ে বলতে থাকে, ‘আগামী সপ্তাহ থেকেই আমরা কাজ শুরু করব। পুরো কুইবেক জুড়ে আমরা হত্যাকাণ্ড চালাব। এক এক করে এদের সবাইকে শেষ করে ফেলব।’

এ সময় তার হাতে একটি বন্দুকও ছিল। সেটি উচিয়ে হুমকি দিতে থাকে সে।

কানাডায় সম্প্রতি মুসলমানবিদ্বেষের ঘটনার তীব্র নিন্দা করেছেন দেশটির নব নির্বাচিত প্রেসিডেন্ট জাস্টিন ট্রুডো। তিনি বলেছেন, এ ধরণের নিষ্ঠুর ও নির্বোধ লোকদের এ দেশে কোনো জায়গা নেই।