Search
Close this search box.
Search
Close this search box.

ককপিটে পর্নো তারকা, লাইসেন্স হারালেন পাইলট

biman-kuwaitবিমানের ককপিটে একজন পর্নো তারকা ও তার সঙ্গীদের আমন্ত্রণ জানিয়েছিলেন কুয়েতের এক পাইলট। এ জন্য তার লাইসেন্স বাতিল করা হয়েছে। খবর অনলাইন গালফ নিউজ এর।

এতে বলা হয়েছে, কুয়েত এয়ারওয়েজের ওই পাইলটের বিরুদ্ধে এ সিদ্ধান্ত ঘোষণা করেছেন পরিবহন বিষয়ক মন্ত্রী ইসা আল কিনদারি। সম্প্রতি ওই পাইলট একটি ফ্লাইটে একজন পর্নো তারকা ও তার সঙ্গীদের আমন্ত্রণ জানান। সে খবর এক কান দু’কান হতে হতে পার্লামেন্টেম যায়। ফলে জুলাইয়ে পার্লামেন্ট একটি তদন্ত কমিটি গঠন করে। তারা তদন্ত করে যে রিপোর্ট দিয়েছে তাতে বলা হয়, কো-পাইলট ঘটনার সময় ওই পাইলটকে নিরুৎসাহিত করেন।

chardike-ad

তবে ককপিটে কি হচ্ছে বিমানের অন্য ক্রুরা তা জানতেন না। তাই ওই ফ্লাইটের অন্য কোন সদস্যের বিরুদ্ধে কোন ব্যবস্থা নেয়া হয় নি। আল কিনদারি বলেছেন, ১১ই সেপ্টেম্বর সন্ত্রাসী হামলার পর থেকে যে কঠোর বিধিনিষেধ বেধে দেয়া হয়েছে তা কুয়েত এয়ারওয়েজকে মেনে চলতেই হবে।

তদন্ত কমিটি সুপারিশ করেছে যে, ককপিটে এ ঘটনার কারণে কঠোর পদক্ষেপ নিতে হবে। এর মধ্যে রয়েছে ওই পাইলটের লাইসেন্স বাতিল করা। পাইলট শুধু পর্নো তারকাকেই ককপিটে নেন নি। তিনি ককপিটে বসে ধুমপানও করেছেন। এসব কারণে তার বিরুদ্ধে ওই ব্যবস্থা নেয়া হয়েছে। তবে পাইলট বা কো পাইলট ফ্লাইট পরিচালনার সময় এলকোহল পান করেন নি। এর স্বপক্ষে কোন প্রমাণ মেলে নি।

উল্লেখ্য, বৃটিশ মিডিয়ায় যখন ককপিটের ওই কাহিনী প্রকাশ পায় তখন ওই পাইলট অবস্থনি করছিলেন থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে। তাকে আল কিনদারি অবিলম্বে কুয়েতে ফিরতে নির্দেশ দেন। তখন কুয়েত এয়ারওয়েজ এক বিবৃতিতে বলে যে, তারা এ বিষয়ে পূর্ণাঙ্গ তদন্ত করবে।

তবে ঘটনা অনেক পুরনো। ২০১৩ সালে ওই পাইলট লন্ডনের হিথ্রো বিমানবন্দর থেকে নিউ ইয়র্কের জন এফ কেনেডি বিমানবন্দরে যাওয়ার সময় ঘটেছিল ওই ঘটনা। তখন ওই পাইলট সাবেক পর্নো তারকা ছোলে মাফিয়াকে তার বন্ধুদের সঙ্গে ককপিটে আমন্ত্রণ জানান। তাদেরকে শ্যাম্পেন পান করতে বলেন। ওই পর্নো তারকাকে তিনি তার হাঁটুর ওপর বসান। এ সব খবর প্রকাশ পাওয়ার পর তার বিরুদ্ধে লাইসেন্স বাতিলের ব্যবস্থা নেয়া হলো।