Search
Close this search box.
Search
Close this search box.

চলন্ত বিমানের দরজা খোলার চেষ্টা যাত্রীর

bimanজার্মানিতে চলন্ত বিমানের ভেতর দরজা খোলার চেষ্টা করেছিলেন এক যাত্রী। আর একারণে জার্মান এয়ারলাইন লুফথানসার ক্রু এবং যাত্রীরা মিলে তাকে আচ্ছামত শায়েস্তা করেছেন। তবে ওই ব্যক্তি কেন এমন আচরণ করলেন তা জানা যায়নি এখনও।

ওই এয়ারলাইনের মুখপাত্র এন্ড্রিস বার্টেল জানিয়েছেন, হঠাৎ করেই এক যাত্রী দাঁড়িয়ে দরজার কাছে কিছু করার চেষ্টা করছিলেন। পরে বিমানের ক্রুরা এবং অন্য যাত্রীরা তাকে থামানোর চেষ্টা করেন। পরে আসলে সবাই বুঝতে পারলেন যে ওই যাত্রী বিমানের দরজা খোলার চেষ্টা করছেন।

chardike-ad

ওই মুখপাত্র আরো জানিয়েছেন, ‘যাত্রীর এমন আচরণে সবাই কিছুটা বিস্মিত হয়েছিল। তবে তাকে কোনো মতে বিমানে রাখা হয়েছিল। পরে বেলগ্রেড কর্তৃপক্ষের কাছে তাকে হস্তান্তর করা হয়।’

তিনি আরো বলেন, ‘এটাতো সাধারণ দরজা নয়। বিমান চলার সময় এটি অবশ্যই খুলবে না।’ তবে ওই যাত্রীর এমন আচরণের কারণে বিমান চলাচলের সময় তেমন কোনো ক্ষয়ক্ষতি হয়নি এবং এটি নিরাপদেই বেলগ্রেডে অবতরণ করেছে বলে জানিয়েছেন ওই মুখপাত্র।

ওই ব্যক্তির কাছে যুক্তরাষ্ট্রের একটি পাসপোর্ট ছিল। সে কাঁদছিল আর বলছিল সে সব যাত্রীকে নিয়ে আল্লাহর কাছে যেতে চেয়েছিল। তবে ওই ব্যক্তি ঠিক কি কারণে চলন্ত বিমানের দরজা খোলার চেষ্টা করছিল বা তার উদ্দেশ্য কি ছিল তা এখনও জানা যায়নি।