Search
Close this search box.
Search
Close this search box.

নদীতে মাছের পরিবর্তে জালে উঠল টাকার ঝাঁক

euroনদীতে মাছ ধরা স্বাভাবিক ঘটনা। কিন্তু কেউ যদি বলে নদীতে নগদ অর্থও পাওয়া যায়, তবে লোকে তারে পাগল বলবে নিঃসন্দেহে। লোকে যা-ই বলুক নদীতে কিন্তু কখনো-সখনো নগদ অর্থও ভাসে। শুধু সুযোগে ধরে নিতে হয়। এই যেমন অস্ট্রিয়ার দানিউব নদীতে এক যুবক ঝাঁপ দিয়ে ১ লাখ ইউরো তুলে আনলেন। অবিশ্বাস্য মনে হচ্ছে? শুনুন তবে…

হঠাৎ এক যুবক নদীতে ঝাঁপ দিলেন। প্রত্যক্ষদর্শীরা ভাবলেন যুবকটি আত্মহত্যার জন্য নদীতে ঝাঁপ দিয়েছেন। তাই পুলিশ ডাকলেন তারা। পুলিশ এসে যুবককে নদী থেকে উদ্ধার করে। উদ্ধারের পর পুলিশ দেখল যুবকটি আত্মহত্যার জন্য নদীতে ঝাঁপ দেননি। ১ লাখ ইউরোর ব্যাংক নোট পানিতে ভেসে যাচ্ছিল। আর তা ধরার জন্যই ঝাঁপ দিয়েছিল ওই যুবক। ঘটনাটি গত শনিবারের।

chardike-ad

euroপুলিশ যুবককে বিশাল জলরাশির স্রোতধারা থেকে রহস্যজনক ওই ইউরোসহ উদ্ধারের পর গুনে দেখা যায় সেখানে ১ লাখ ইউরোরও বেশি আছে। সবই ১০০ ও ৫০০ ইউরোর নোট। যুবকটি যেন ইউরো নয়, মাছই ধরেছেন। নদীতে ঝাঁপ দিলেন আর ১ লাখ ইউরো নিয়ে তীরে উঠলেন। যদিও ওই ইউরোগুলো নিয়ে গেছে পুলিশ। তবে যুবকটি ওই ইউরোর ভাগ দাবি করেছেন।

ভিয়েনা পুলিশ জানিয়েছে, এখন পর্যন্ত তেমন কোনো অপরাধমূলক ঘটনার খোঁজ পাওয়া যায়নি ওই এলাকায়, যে ঘটনায় ইউরোগুলো খোয়া গেছে।

euroঅস্ট্রিয়ায় যদি কেউ নগদ টাকা কুড়িয়ে পেয়ে পুলিশের কাছে দেয়, তবে সে মোট টাকার ৫ অথবা ১০ ভাগ দাবি করতে পারে। শুধু তাই নয়, যদি এক বছরের মধ্যে কুড়িয়ে পাওয়া টাকার প্রকৃত মালিক না পাওয়া যায়, তবে পুরো টাকাটাই নিয়ে নিতে পারেন।