Search
Close this search box.
Search
Close this search box.

এমপি লতিফের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহীতার অভিযোগ

latifবঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি বিকৃত করার অভিযোগে চট্টগ্রামের আওয়ামী লীগ সংসদ সদস্য এম এ লতিফের বিরুদ্ধে আরো একটি মামলা হয়েছে। সে সঙ্গে তার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের একটি অভিযোগও দায়ের করা হয়েছে।

মঙ্গলবার সকালে চট্টগ্রামের বিচারিক হাকিম ফরিদ আলমের আদালতে এ মামলা ও অভিযোগ করা হয়। মামলাটি করেছেন যুবলীগের সাবেক নেতা সাইফুদ্দিন রবি। তিনি চট্টগ্রাম-১১ আসনের সংসদ সদস্য এম এ লতিফের বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনের ৫৭ ধারায় অভিযোগটি এনেছেন।

chardike-ad

এ ছাড়া এম এ লতিফের বিরুদ্ধে আদালতে রাষ্ট্রদ্রোহের অভিযোগ দায়ের করেছেন নগর আওয়ামী লীগের সহসভাপতি এ কে এম বেলায়েত হোসেন। দুটি আবেদনই আদেশের জন্য অপেক্ষমাণ রেখেছেন আদালত।

এ বিষয়ে বাংলাদেশ বার কাউন্সিলের সদস্য ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল জানান, আদালত এখনো মামলা ও অভিযোগের বিষয়ে কোনো আদেশ দেননি। আদেশের জন্য অপেক্ষমাণ রেখেছেন। এর আগে ৪ ফেব্রুয়ারি একই আদালতে আরো দুটি মামলা করেন যুবলীগ ও ছাত্রলীগের দুই নেতা।

সম্প্রতি চট্টগ্রামে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমন উপলক্ষে তাঁকে স্বাগত জানিয়ে সাংসদ এম এ লতিফের পক্ষে লাগানো ব্যানার ও ফেস্টুনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি বিকৃতির অভিযোগ ওঠে। এসব ফেস্টুনে বঙ্গবন্ধুর ছবিতে যে পাজামা ও জুতা পরিহিত দেখা যায়, তা কখনোই বঙ্গবন্ধু পরেননি বলে অভিযোগ করেন আওয়ামী লীগ নেতাকর্মী থেকে শুরু করে অনেক সাধারণ মানুষ।