Search
Close this search box.
Search
Close this search box.

সিউল গ্লোবাল সেন্টারে স্বাধীনতা দিবস উৎযাপন

bck-logoআগামী ২৭ মার্চ স্বাধীনতা দিবস উৎযাপন করবে বাংলাদেশ কমিউনিটি ইন কোরিয়া (বিসিকে)। সিউল গ্লোবাল সেন্টারের ইন্টারন্যাশনাল কনফারেন্স হলে দুপুর ১২টা থেকে শুরু হয়ে বিকাল ৫টায় শেষ হবে। প্রতিবছরের মত এবারো বিসিকে বাংলাদেশের মহান স্বাধীনতা দিবস উৎযাপন করবে।

বিশেষ প্রবন্ধ পাঠ, আলোচনা সভা, শিশুদের জন্য বিভিন্ন প্রতিযোগিতাসহ বিভিন্ন ধরনের আয়োজন থাকছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সিউলস্থ বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত জুলফিকার রহমান।

chardike-ad

বিসিকে সভাপতি হাবিল উদ্দিন সকল প্রবাসীকে স্বাধীনতা দিবস সফল করার আহবান জানিয়ে এক বিবৃতিতে বলেন ২৬ মার্চ আমাদের গৌরবের দিন। স্বাধীনতা আন্দোলনে যারা প্রাণ দিয়েছেন তাদের স্মরণে বিসিকে’র অনুষ্ঠানে সবাইকে আমন্ত্রণ জানাচ্ছি। বিদেশের মাটিতে দেশের গুরুত্বপূর্ণ এই জাতীয় দিবস উৎযাপন এবং মহান মানুষদের স্মরণ করার কর্মসূচিতে সবাইকে একতাবদ্ধ হয়ে অনুষ্ঠানকে সফল করার আহবান জানাই।

আলোচনার সভায় বাংলাদেশের স্বাধীনতা আন্দোলন, কোরিয়া এবং বাংলাদেশের স্বাধীনতা আন্দোলনের পটভূমি, আন্দোলনের পরবর্তী অর্জন, স্বাধীনতা পরবর্তী সময়ে প্রবাসীদের ভূমিকাসহ নানা বক্তব্য রাখবেন দক্ষিণ কোরিয়ার বিভিন্ন কমিউনিটির নেতৃবৃন্দ।