Search
Close this search box.
Search
Close this search box.

বোমা হামলার আতংকে অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা

australiaনিরাপত্তাহীনতার অজুহাত দেখিয়ে বাংলাদেশে টেস্ট ম্যাচ খেলতে আসেনি অস্ট্রেলিয়া দল। এমনকি অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপেও বাংলাদেশে দল পাঠায়নি অস্ট্রেলিয়া। এবার সেই নিরাপত্তাহীনতার শঙ্কাতেই অস্ট্রেলিয়া দল ভুগছে ভারতেই। অথচ, ভারতের নিরাপত্তা ব্যবস্থায় খুশি হয়ে সে দেশে বিশ্বকাপ খেলতে রাজি হয়েছিল অস্ট্রেলিয়া।

কিন্তু টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে এসে বোমা হামলার হুমকিতে পড়ে স্টিভেন স্মিথরা। যে কারণে অস্ট্রেলিয়া দলকে বহনকারী বিমান দিল্লি থেকে চন্ডিগড় যেতে বিলম্ব হয়। অস্ট্রেলিয়ার ২৬৫৭ জেট এয়ারওয়েজের বিমানটি ছাড়াও ভারতের আরো পাঁচটি বিমানে হামলার হুমকি দেয়া হয়েছিল।

chardike-ad

মূলতঃ বেলজিয়ামের ব্রাসেলসে এয়ারপোর্টে হামলার পরই এই হামলার হুমকি দেয়া হয়। সন্দেহ করা হচ্ছে ব্রাসেলসের হামলাকারীরাই এই হুমকির সাথে যুক্ত। আতঙ্কের কারণে চন্ডিগড় বিমান বন্দরে নেমে দ্রুতই হোটেলে চলে যায় অস্ট্রেলিয়া।

জেট এয়ারওয়েজ কর্তৃপক্ষ থেকে বলা হয়, ‘দিল্লি থেকে আগত পাঁচটি ফ্লাইটে আমরা বোমা হামলা হুমকির খবরটি পেয়েছি। প্রত্যেকটি বিমানেই তল্লাশি চালিয়েছি বিমানবন্দরে অবতরণের পর। আমরা অনাকাঙ্ক্ষিত এই ঘটনার জন্য দুঃখ প্রকাশ করছি। অতিথিদের সর্বোচ্চ নিরাপত্তা দেয়াই আমাদের দায়িত্ব।’