sentbe-top

ইপিএস টপিক সিবিটি ২০১৬ এর অনলাইন প্রাথমিক রেজিস্ট্রেশন চলছে

বহুল আকাঙ্ক্ষিত কোরিয়ায় কর্মী নিয়োগের পরীক্ষার ২০১৬ সালের অনলাইন প্রাথমিক রেজিস্ট্রেশন শুরু হল আজ বাংলাদেশ সময় সকাল ১০ টায়। সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত বোয়েসেলের ওয়েবসাইট www.boesl.org.bd অথবা eps.boesl.org.bd এ অনলাইনে রেজিস্ট্রেশন করা যাবে। বাংলাদেশী যেকোন নাগরিক মেশিন রিডেবল পাসপোর্ট দিয়ে রেজিস্ট্রেশন করতে পারবেন।

অনলাইনে রেজিস্ট্রেশনের জন্য নিন্মের যোগ্যতাগুলো লাগবে।

– কোরিয়ান ভাষায় দক্ষতাসম্পন্ন যাদের বয়স ০৬ মে ১৯৭৬ থেকে ০৫মে ১৯৯৮  তারিখের মধ্যে।
– নতুন পয়েন্ট রিক্রুটমেন্ট পদ্ধতিতে শিল্পখাতে কাজের বাস্তব অভিজ্ঞতা,প্রশিক্ষন ও সনদ থাকতে হবে।
– যারা পূর্বে কখনো অবৈধভাবে কোরিয়ায় ছিল না বা কোরিয়া হতে ফেরত পাঠানো হয়নি।
– যারা কোরিয়ায় অবস্থানকালে জেল বা শাস্তি বা জরিমান প্রাপ্ত হয়নি।
– যাদের উপরে বিদেশ যাত্রায় বাংলাদেশ সরকারের কোনও নিষেধাজ্ঞা নাই।
– যাদের কালার ব্লাইন্ডনেস বা কালার উইকনেস নাই।
– অনলাইন রেজিস্ট্রেশনের সময় মেশিন রিডেবল পাসপোর্ট অনুযায়ী পুরো নাম, জন্মতারিখ, পাসপোর্ট নম্বর, পাসপোর্টের ছবিযুক্ত অংশের স্ক্যানকপি(৪৫-৬০KB) ও মোবাইল ফোন নম্বর ইনপুট করতে হবে।

প্রাথমিক রেজিস্ট্রেশনের পর ৬০০০ জনের অধিক প্রার্থী আবেদন করলে ০২ মে সকাল ১০টার পর কম্পিউটারাইজড পদ্ধতিতে লটারীর মাধ্যমে পরীক্ষার জন্য প্রার্থী নির্বাচন করা হবে। লটারীতে নির্বাচিত প্রার্থীগণ ০৫ থেকে ২০ মে’র মধ্যে মূল পাসপোর্ট ও পুরাতন সকল পাসপোর্ট  ও পাসপোর্ট সাইজের ২কপি রঙিন ছবি (সাদা ব্যাকগ্রাউন্ড) সহ স্বশরীরে বোয়েসেলে উপস্থিত হয়ে রেজিস্ট্রেশন করতে হবে। চুড়ান্ত রেজিস্ট্রেশনের সময় কোন তথ্য গড়মিল হলে রেজিস্ট্রেশন বাতিল করা হবে। পরীক্ষার জন্য রেজিস্ট্রেশনের তারিখ লটারির দিন বোয়েসেলের নোটিশ বোর্ড ও ওয়েব সাইটে প্রকাশ করা হবে।e1

 

sentbe-top