Search
Close this search box.
Search
Close this search box.

আজকে মুক্তি পেল ফুটবল কিংবদন্তী পেলেকে নিয়ে নির্মিত চলচ্চিত্র ‘বার্থ অফ এ লেজেন্ড’

pele-movieফুটবলের জীবন্ত কিংবদন্তী পেলে। মাত্র ১৭ বছর বয়সে যিনি ব্রাজিলকে পাইয়ে দিয়েছিলেন প্রথম বিশ্বকাপ জয়ের স্বাদ। এবার এই ফুটবল যাদুকরের রোমাঞ্চকর জীবন নিয়েই হলিউডে তৈরি করা হয়েছে চলচ্চিত্র।

কিভাবে একটি দরিদ্র ঘরে জন্ম নিয়েও নানা সংগ্রামের মধ্যে দিয়ে তিনি হয়েছেন ফুটবল বিশ্বের জীবন্ত কিংবদন্তী তাই মূলত কয়েকটি ধাপে দেখানো হয়েছে পেলে – বার্থ অফ এ লেজেন্ড নামের এই ছবিটিতে। চলুন জেনে আসি কেমন হতে যাচ্ছে ব্রাজিলের ফুটবল সম্রাটকে নিয়ে বানানো এই ছবিটি।

chardike-ad

রোমাঞ্চে ভরপুর একটি জীবন। বস্তিতে জন্মগ্রহণ করেও যিনি হয়ে যান ফুটবল বিশ্বের সম্রাট। জন্ম থেকে শুরু করে ফুটবল সম্রাট হওয়া পর্যন্ত এই পুরো সময়টিতে তাকে পার হতে হয়েছে নানা চড়াই উৎরাই। পেলের জীবনের সেইসব দিনগুলোকেই এবার চলচ্চিত্রের মাধ্যমে ফুটিয়ে তুলেছেন দুই মার্কিন পরিচালক জেফ ও মাইকেল জিম্বালিস্ট।

যেহেতু শৈশব থেকে শুরু করে পেলের পুরো জীবন নিয়েই এই চলচ্চিত্র, তাই তার বিভিন্ন বয়সের চরিত্রে অভিনয় করেছেন ভিন্ন ভিন্ন অভিনেতা। শিশু পেলের চরিত্রে দেখা যাবে লিওনার্দো লিমা কারভালিওকে। আর কিশোর পেলের চরিত্রে দেখা যাবে কেভিন ডি পলকে।

এছাড়াও, ১৯৫৮ সালে ব্রাজিলের প্রথম বিশ্বকাপ জয়ী দলের কোচ ফিওলার চরিত্রে দেখা যাবে ভিসেন্টে ডি’ওনোফ্রিও কে।

পেলে – বার্থ অফ এ লেজেন্ড ছবিটির অন্যতম আকর্ষণ আবহ সঙ্গীত পরিচালনা করেছেন অস্কারজযী ভারতীয় সুরকার ও সঙ্গীত পরিচালক এ আর রহমান।

ইমাজিন এন্টারটেইনমেন্ট আর সেইন পিকচার্সের যৌথ প্রযোজনায় নির্মিত পেলে – বার্থ অফ এ লেজেন্ড ছবিটি বিশ্বব্যাপী দর্শকদের জন্য মুক্তি দেয়া হল আজকে ৬ মে।