sentbe-top

আগামীকাল সিউলে বাংলাদেশ উৎসব

আগামীকাল সিউলে কোরিয়া প্রবাসীদের সবচেয়ে বড় উৎসব বাংলাদেশ উৎসব অনুষ্টিত হতে যাচ্ছে। সিউলের কোরিয়া একচেঞ্জ ব্যাংকের হেড অফিসের মিলনায়তনে এবারের উৎসব অনুষ্ঠিত হতে যাচ্ছে। বাংলাদেশ থেকে আসা শিল্পীদের গান, কোরিয়া প্রবাসীদের গান, নাচ, কোরিয়ান যাদুকরের যাদু, ম্যাগাজিন প্রকাশ, বাংলা খাবারের আয়োজনসহ নানা আয়োজনে মেতে উঠবে বাংলাদেশী প্রবাসীরা

বাংলাদেশ উৎসবে যোগ দিবেন জনপ্রিয় গায়ক বাপ্পা মজুমদার এবং চ্যানেল আই সেরা কন্ঠ ঝিলিক। জনপ্রিয় এই দুই শিল্পীর জনপ্রিয় গানগুলো কোরিয়া প্রবাসীরা আনন্দের সাথে উপভোগ করার সুযোগ পাবেন। কনসার্টে আরো যোগ দিবেন কি-বোর্ড সোহেল আজিজ, গিটার এমরান খান এবং ড্রাম আলমগীর। প্রতিবারের মত এবারো বিসিকে এবারের উৎসবে থাকছে কোরিয়া প্রবাসী শিল্পীদের জন্য বিশেষ একটি পর্ব। কোরিয়ার পরিচিত এবং জনপ্রিয় শিল্পী আশুতোষ অধিকারী ছাড়াও উৎসবে কোরিয়া প্রবাসী জনপ্রিয়  শিল্পীরা মঞ্চ মাতাবেন। কোরিয়া প্রবাসী রানার নেতৃত্বে থাকছে নাচ। কোরিয়ান যাদুকরের যাদুও দর্শকদের মাতিয়ে তুলবে।

দশ হাজার উওনের কুপন কিনে যে কেউ পেতে পারেন সিউল-ঢাকা-সিউলের টিকেট, সিউল-ঢাকা ওয়ানওয়ে টিকেট, জেজু-সিউল-জেজু রাউন্ড টিকেটসহ ১০টি আকর্ষনীয় পুরস্কার। প্রতিবারের মত এবারও অন্যতম আকর্ষণ হিসেবে থাকছে কুপন।

এছাড়া উৎসবে থাকছে বিভিন্ন ধরণের বাংলা খাবারের স্টল।প্রবাস জীবনের একাকীত্ব এবং কাজের চাপে বন্ধু বান্ধবের সাথে দেখা করার সুযোগ হয়ে উঠেনা। বাংলাদেশ উৎসবে যোগ দেন হাজারো বাংলাদেশী। শুধু বন্ধবান্ধব নয়, স্বদেশী হাজারো মুখ দেখার সুযোগ হয় এইদিন।  প্রতিবারই অনেক দিন দেখা হওয়া বন্ধুবান্ধবদের উৎসবের অনুষ্ঠানস্থলের বাইরে গল্প আড্ডায় মেতে উঠতে দেখা যায়।  এবারো তার ব্যতিক্রম হবে না।

এছাড়া অনুষ্ঠানে কেইবি হানা ব্যাংকের একাউন্ট খোলার জন্য আবেদনপত্র জমা দেয়া যাবে। একাউন্ট তৈরি করতে ইচ্ছুক সকলকে অনুগ্রহ করে নিজ নিজ পাসপোর্ট, এলিয়ান রেজিষ্ট্রেশন কার্ড (এলিয়ান কার্ড না থাকলে বাংলাদেশের আই ডি কার্ড বা জন্ম সনদ), নিজ নিজ কর্মস্থলের ঠিকানা (কর্মস্থলের ঠিকানা সম্বলিত বিজনেস কার্ড) সাথে নিয়ে আসার জন্য ব্যাংকের পক্ষ থেকে অনুরোধ করা হয়েছে।

বাংলাদেশ উৎসব উপলক্ষ্যে বাংলাদেশ কমিউনিটির ইন কোরিয়া’র গঠিত আয়োজক কমিটির সাথে সহযোগিতায় আছে বাংলাদেশ এবং কোরিয়ার বিভিন্ন প্রতিষ্ঠান। বরাবরের মত সিউলস্থ বাংলাদেশ দূতাবাস উৎসবকে সফল করার জন্য যাবতীয় সহযোগিতা করে আসছে। কোরিয়ার বাংলাদেশী ব্যবসা প্রতিষ্ঠানগুলো হাত বাড়িয়ে দিয়েছে উৎসবকে সফল করতে। পৃষ্টপোষক হিসেবে আছে কেইবি ব্যাংক,  কেএইচ ইনভেস্টমেন্ট, চায়না সাউর্দান, গ্যাঞ্জেস রেস্টুরেন্ট, প্রাইম ট্রাভেল এবং জাফরান রেস্টুরেন্ট। মিডিয়া পার্টনার হিসেবে আছে বাংলাভিশন এবং বাংলা টেলিগ্রাফ।

যেভাবে যাবেন

সিউল সাবওয়ের ২ নম্বর লাইনের ওলজিরু ইপগু স্টেশনে (উলজিরো ১গা) (을지로입구역) নেমে ৫ নং এক্সিট দিয়ে বের হয়ে ২৫০ মিটার হেটে আসলেই কেইবি (কোরিয়া একচেঞ্জ ব্যাংক) এর হেড অফিস। সাবওয়ে গেইটে বিসিকের স্বেচ্ছাসেবকবৃন্দ থাকবেন।

Bangladesh Festival 2016 final
Bangladesh Festival 2016 final
sentbe-top