cosmetics-ad

গুলশান হামলায় জামায়াত ও পাকিস্তান জড়িত : সুরঞ্জিত

Suranjit

ঢাকার গুলশানে হামলায় জামায়াত এবং পাকিস্তান জড়িত বলে দাবি করেছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত।

আজ সোমবার দুপুরে রাজধানীর ঢাকেশ্বরী জাতীয় মন্দিরে রাষ্ট্রীয় শোক দিবস উপলক্ষে শোকসভা ও বিশেষ প্রার্থনায় সুরঞ্জিত এ দাবি করেন।

সুরঞ্জিত বলেন, দেশকে অস্থিতিশীল করে অকার্যকর রাষ্ট্রে পরিণত করতেই এ ধরনের হামলা চালানো হয়েছে। বিএনপিকে জামায়াতের সঙ্গ ছাড়ার আহ্বান জানান আওয়ামী লীগের এ প্রবীণ নেতা। তিনি বলেন, বিএনপির সঙ্গে জামায়াত থাকলে কোনোভাবেই ঐক্য সম্ভব নয়। এটা সাম্প্রদায়িক হামলা বলে উল্লেখ করেন তিনি। সভা শেষে জঙ্গি হামলায় নিহত দেশি-বিদেশি নাগরিকদের আত্মার শান্তি কামনা করে বিশেষ প্রার্থনা করা হয়।

গত শুক্রবার রাতে ঢাকার গুলশানের রেস্তোরাঁ হলি আর্টিজান বেকারিতে দেশি-বিদেশি নাগরিকদের জিম্মি করে সন্ত্রাসীরা। সেখানে উদ্ধার অভিযান চালাতে গিয়ে জঙ্গিদের হামলায় দুই পুলিশ কর্মকর্তা নিহত হন। শনিবার সকালে রেস্তোরাঁয় অপারেশন থান্ডারবোল্ট পরিচালনা করে যৌথ বাহিনী। এর পর সেখান থেকে ২৬ জনের মৃতদেহ উদ্ধার করা হয়। এঁদের মধ্যে ইতালীয় নয়জন, সাতজন জাপানি, তিনজন বাংলাদেশি, ভারতীয় একজন রয়েছেন। বাকি ছয়জন হামলাকারী বলে জানিয়েছে সেনাবাহিনী।