cosmetics-ad

৪ দেশের প্রধানকে খালেদার চিঠি

Khaleda
ফাইল ছবি

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া চার দেশের সরকার ও রাষ্ট্রপ্রধানদের সমবেদনা জানিয়ে চিঠি  দিয়েছেন। গুলশানে হামলায় বিদেশি নিহত হওয়ার ঘটনায় সংশ্লিষ্ট এ চার দেশ হলো  ইতালি, যুক্তরাষ্ট্র, জাপান ও ভারত। ঢাকায় নিযুক্ত সংশ্লিষ্ট রাষ্ট্রদূতদের মাধ্যমে এ চিঠি পাঠানো হয়।

মঙ্গলবার দুপুরে ঢাকাস্থ চার দেশের রাষ্ট্রদূত ও হাইকমিশনারের কাছে খালেদা জিয়ার চিঠি পৌঁছে দেয়া হয়।
চিঠিতে খালেদা জিয়া গুলশানে অনাকাঙ্ক্ষিত ও দুঃখজনক ঘটনায় বিদেশি নিহত হওয়ায় চার দেশের রাষ্ট্র এবং সরকারপ্রধানদের সমবেদনা জানিয়েছেন।
গত শুক্রবার রাতে গুলশানে হোটেল হলি আর্টিজান বেকারিতে সন্ত্রাসীদের হামলায় ২০ জন নিহত হয়। এর  মধ্যে নয়জন ইতালিয়ান, সাতজন জাপানি, একজন ভারতীয়, একজন বাংলাদেশি আমেরিকান ও দুজন বাংলাদেশি রয়েছেন। এর আগে জিম্মিদের উদ্ধার প্রচেষ্টাকালে দুই পুলিশ কর্মকর্তা বনানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সালাহউদ্দিন খান এবং গোয়েন্দা পুলিশের সহকারী কমিশনার (এসি) রবিউল ইসলাম নিহত হন। পরে শনিবার সকালে সেনাবাহিনীর নেতৃত্বে অপারেশন থান্ডারবোল্টে ছয় সন্ত্রাসী নিহত হয় বলে তারা দাবি করেছে।
ওই হামলার প্রতিবাদে রোববার বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও  মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গভীর উদ্বেগ প্রকাশ করে বিবৃতি দেন। বিবৃতিতে তাঁরা উগ্রবাদী শক্তিকে নির্মূল করতে দলমত নির্বিশেষে সবার সম্মিলিত প্রচেষ্টাকে কাজে লাগাতে সরকারের প্রতি আহ্বান জানান।