cosmetics-ad

তিন রাষ্ট্রদূতের সঙ্গে নিশা দেশাইয়ের বৈঠক

download (5)

বাংলাদেশে নিযুক্ত তিন দেশের রাষ্ট্রদূতদের সঙ্গে বৈঠক করেছেন সফররত মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রী নিশা দেশাই বিসওয়াল।

আজ সোমবার সকালে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্শা বার্নিকাটের বাসভবনে যুক্তরাজ্য, অস্ট্রেলিয়া ও কানাডার রাষ্ট্রদূতদের সঙ্গে বৈঠক করেন যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক এই সহকারী পররাষ্ট্রমন্ত্রী। সকাল পৌনে ১০টায় দিকে শুরু হয়ে প্রায় ঘণ্টাব্যাপী চলে বৈঠক।

বার্তা সংস্থা ইউএনবি জানিয়েছে, গত ১ জুলাই রাজধানীর গুলশানের স্প্যানিশ রেস্তোরাঁ হলি আর্টিজান বেকারিতে এবং ঈদের দিন কিশোরগঞ্জের শোলাকিয়ায় জঙ্গি হামলার পর বাংলাদেশের বর্তমান পরিস্থিতি সম্পর্কে আলোচনা করতেই এই বৈঠক। তিন দেশের রাষ্ট্রদূতদের সঙ্গে বাংলাদেশের নিরাপত্তা পরিস্থিতি নিয়েও আলোচনা করেছেন নিশা দেশাই।

বৈঠকে মার্শা বার্নিকাট এবং দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক মার্কিন উপসহকারী পররাষ্ট্রমন্ত্রী মানপ্রীত আনন্দও উপস্থিত ছিলেন।

সফরে আজ বিকেলে  প্রধানমন্ত্রীর কার্যালয়ে শেখ হাসিনার সঙ্গেও বৈঠক করবেন নিশা দেশাই। এ ছাড়া স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল এবং প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভীর সঙ্গেও নিশার বৈঠক করার কথা রয়েছে।

এর আগে গতকাল রোববার ঢাকা পৌঁছে পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী এবং পররাষ্ট্রসচিব এম শহীদুল হকের সঙ্গে বৈঠক করেন নিশা দেশাই। এ সময় বাংলাদেশের বর্তমান পরিস্থিতি ও যুক্তরাষ্ট্রের সঙ্গে বাংলাদেশের পারস্পরিক সম্পর্ক নিয়ে আলোচনা করেন তাঁরা। বৈঠকের পর পররাষ্ট্র সচিব জানান, সন্ত্রাসবাদ মোকাবিলায় বাংলাদেশকে কারিগরি সহায়তা দিতে চায় যুক্তরাষ্ট্র।