cosmetics-ad

শুধু শুধু আইএসের কথা বলা হচ্ছে : হাছান মাহমুদ

download (1)

সাম্প্রতিক সন্ত্রাসী হামলা ও গুপ্তহত্যাকে বিগত সময়ের পেট্রলবোমা হামলার নতুন সংস্করণ বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।

গুলশান ও শোলাকিয়ার সন্ত্রাসী হামলা ও দেশের বিভিন্ন স্থানে গুপ্তহত্যার কথা উল্লেখ করে হাছান মাহমুদ বলেন, ‘এ ধরনের ঘটনার বেনিফিশারি (উপকারভোগী) হচ্ছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। শুধু শুধু আইএসের কথা বলা হচ্ছে। আমাদের দেশে কোনো আইএস নেই।’

আজ মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয় গণতান্ত্রিক লীগ আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে হাছান মাহমুদ এসব কথা বলেন। বার্তা সংস্থা বাসসের এক খবরে এই তথ্য জানানো হয়েছে।

বাংলাদেশের সন্ত্রাসী হামলা ও হত্যাকাণ্ড রাজনৈতিক বলেও মন্তব্য করেন আওয়ামী লীগের এই নেতা। তাঁর অভিযোগ, এ ধরনের হত্যাকাণ্ডের পেছনে খালেদা জিয়া ও তাঁর নেতৃত্বাধীন জঙ্গিগোষ্ঠীর হাত রয়েছে। দেশের অগ্রগতি ও শান্তি নষ্ট করার ষড়যন্ত্র চলছে।

এসব হামলার বিরুদ্ধে দেশের মানুষকে ঐকবদ্ধভাবে প্রতিরোধ গড়ে তুলতে হবে বলেও মন্তব্য করেন সাবেক পরিবেশ ও বনমন্ত্রী হাছান মাহমুদ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ঐকবদ্ধ হয়ে সন্ত্রাস-জঙ্গিবাদ নির্মূল করে অসাম্প্রদায়িক গণতান্ত্রিক ক্ষুধা-দারিদ্র্যমুক্ত দেশ প্রতিষ্ঠার প্রত্যয়ও ব্যক্ত করেন তিনি।

সভায় জাতীয় গণতান্ত্রিক লীগের সভাপতি এম এ জলিলের সভাপতিত্বে আওয়ামী লীগের উপকমিটির সহসম্পাদক এম এ করিম ও অ্যাডভোকেট বলরাম পোদ্দার, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানাসহ অন্যরা বক্তব্য দেন।